YSRA এর ওয়েবসাইট ও ডাটাবেজ উদ্বোধন

ডেস্ক রিপোর্ট: Youth Society for Research and Action – YSRA এর ওয়েবসাইট (www.ysra.org.bd) এর উদ্বোধন করা হয়েছে। রোববার (২৪শে এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইট (www.ysra.org.bd) উদ্বোধন করা হয়।

ওয়েবসাইটের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখ।

গবেষণায় আগ্রহী শিক্ষার্থীদের শিক্ষা, গবেষণা ও পেশাগত উন্নয়নের কথা বিবেচনায় রেখে সময়োপযোগী ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে ওয়েবসাইটটির কন্টেন্ট। তৈরি করা হয়েছে মেন্যু, সাব-মেন্যু বাটন।

YSRA’র চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুস সামাদ এর সভাপতিত্ত্বে এবং YSRA’র বোর্ড অফ গভর্নেন্সের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রো বায়োলজির সহকারী অধ্যাপক ইব্রাহিম মিয়ার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সাবেক গবেষণা পরিচালক অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ।

এছাড়াও YSRA’র বোর্ড অফ গভর্নেন্সের সদস্য অধ্যাপক ড. আব্দুল্লাহ মাহফুজ, মাকসুদুল হক খান এবং কমিউনিকেশন ম্যানেজার মোঃ মিনার হোসেন সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও গবেষক উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখ বলেন, টেকসই উন্নয়নের জন্য গবেষণার বিকল্প নাই। দেশের তরুণ সমাজকে শিক্ষা ও গবেষোণায় দক্ষ জনশক্তি রপ্তানির মাধ্যমে জ্ঞান অর্থনীতির মাধ্যমে বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধি ও উন্নতি নিশ্চিত করনে তরুনদের আহবান জানান।

উল্লেখ্য, Youth Society for Research and Action – YSRA ১৭ সেপ্টেম্বর ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশের অন্যতম অলাভজনক সরকার নিবন্ধিত গবেষণা প্রতিষ্ঠান। দেশব্যাপী শিক্ষার্থীদের মধ্যে গবেষনা ও বিদেশে উচ্চশিক্ষার উপরে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

জবিস্থ স্টেইজ ফর ইউথ ফাউন্ডেশনের সভাপতি রাব্বি, সম্পাদক মিরাজ

নিউজ ডেস্ক: মো: ফজলে রাব্বিকে সভাপতি এবং মো: মিরাজ হোসাইনকে সাধারণ সম্পাদক করে স্টেজ ফর …

error: Content is protected !!