নাটোরে ভালোবাসা দিবসে ফুলের দোকানে উপচে পড়া ভিড়

সজিবুল ইসলাম হৃদয়, নাটোর প্রতিনিধি ঃ আজ বিশ্ব ভালোবাসা দিবস। ঋতুরাজ বসন্তের ফাগুন মাসের গতকাল ছিল প্রথম দিন। দুটি দিনকে ঘিরে গত কয়েকদিন থেকে সেজেছে নাটোরের ফুলের দোকানগুলো।

বৃহস্পতিবার সকালে থেকে নাটোরের ফুলের দোকানগুলোতে দেখা গেছে উপচে পড়া ভিড়, স্কুল-কলেজগামী বিভিন্ন বয়সের ছেলে-মেয়েরা এসেছে ফুল কিনছে। তবে তারা ফুলের দাম অনেক বেশি রাখা হচ্ছে বলে অভিযোগ করেন।

দোকানে দোকানে চলছে ফুল বিক্রির উৎসব। রং-বেরঙের নানা ফুলের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। নিজেরাও সেজেছেন ফুলের তৈরি মালা দিয়ে। নাটোরের বিভিন্ন স্থানে ফুল ঘরগুলোতে সুন্দর করে তৈরি করা হয়েচ্ছিলো তোড়া, গাদা ফুলের মালা ও সতেজ রাখতে গোলাপ, রজনীগন্ধা ও গ্লাডিওলাস ফুল দিয়ে সাজিয়ে রাখা হয়েছিলো পানিভর্তি বালতিতে।

ফুল বিক্রেতা অাবু সাইদ জানান, বছরের অন্যান্য মাসের তুলনায় ফেব্রুয়ারি মাসে ফুলের চাহিদা থাকে অনেক বেশি। তাই এ সময়ে বেশি পরিমাণে ফুল বিক্রি করা যায়। বিশেষ করে গোলাপ ও রজনীগন্ধা ফুলের। ঋতুরাজ বসন্ত ও বিশ্ব ভালোবাসা দিবসকে ঘিরে গত কয়েকদিন থেকে আমাদের ব্যস্ততা বেড়েছে কয়েকগুণ। নতুন ফুল আনা, সেগুলো দিয়ে মালা তৈরি করাসহ বিভিন্ন কাজে কাটছে দিনের ব্যস্ত সময়। অার এই দুইদিন বিক্রিও হয়েছে ভালো। সামনে একুশে ফেব্রুয়ারি তেও ভালো বিক্রির প্রত্যাশা করেন তিনি।

ফুল কিনতে আসা গোপালপুর ডিগ্রী কলেজের এক শিক্ষার্থী জানান, অাজ বিশ্ব ভালোবাসা দিবস। এ ধরনের দিবসগুলোতে যেন ফুলের বিকল্প কিছুই নেই। আর তাই প্রিয়জনকে উপহার দিতে দোকানে এসেছি ফুল কিনতে। তবে অনন্য দিনের অাজকে দিনে ফুলের দাম অনেক বেশি বলে জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়ায় গড়তে চান পাঁকা: নৌকার মনোনয়ন প্রত্যাশী নয়েজ

নাটোরের বাগাতিপাড়ার পাঁকা ইউনিয়ন পরিষদের নির্বাচন ঘিরে বেড়েছে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ। এদের মধ্যে পাঁকা ইউপি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!