জাবিতে বসন্তবরণ ও আনন্দ শোভাযাত্রা উদযাপিত

 

মোঃ খালেদ সাইফুল্লাহ,(জাবি প্রতিনিধি): “ সূর্য-ঘড়ি সাত সকালে, ফাগুন রাঙ্গা শাড়ি পড়ে দিন গোনে আজ কার? বাসন্তিরা সবুজ টিপে, লাল সাদা আর হলুদ পাড়ে হাত ধরেছে তার ”।বসন্ত নিয়ে বাঙ্গালীর আগ্রহ চিরদিনের।এরই ধারাবাহিকতায় পহেলা ফাল্গুনে বসন্তবরণ উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের আয়োজনে বসন্ত উৎসব ও আনন্দ শোভাযাত্রা উদযাপিত হচ্ছে।

“চরাচরে এসে গেছে অন্তরে আসো না! ফাল্গুন ভালোবাসা ফাল্গুনই বাসনা” এই শ্লোগানকে ধারণ করে বুধবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মহুয়া চত্বর থেকে শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন কলা ও মানবিকী অনুষদের ডীন ড. মোঃ মোজাম্মেল হক, বাংলা বিভাগের অধ্যাপক ড. খন্দকার শামীম আহমেদ ,বাংলা সংসদের ভিপি শাহরিয়ার ইসলাম আকাশ ,মুনির হোসেন(জিএস – বাংলা সংসদ) , বাংলা সংসদের প্রচার সম্পাদক জয় সাহা সহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থী বৃন্দ। শিক্ষার্থীরা বসন্তের সাজে নেচে গেয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।শিক্ষার্থীদের বসন্তের সাজে ক্যাম্পাস হয়ে উঠেছে প্রাণবন্ত।

শোভাযাত্রা শেষে ক্যাম্পাসের মহুয়া চত্বরে আয়োজন করা হয় বসন্তবরণ উপলক্ষে আলোচনা অনুষ্ঠান, সঙ্গীত ও নৃত্য পরিবেশনা, বসন্তের কবিতা পাঠ এবং মেহেদী বরণ উৎসবের।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাহিদ হক ও বাংলা সংসদের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. খন্দকার শামীম আহমেদ প্রমুখ।এসময় আলোচনা অনুষ্ঠানে বক্তারা বাংলা সংস্কৃতি চর্চার ব্যাপারে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

উল্লেখ্য,সাংস্কৃতিক রাজধানী খ্যাত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে বসন্তবরণ ১৪২৫।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কুবি শিক্ষার্থী তানিন আর নেই !

আসাদুজ্জামান রাব্বি, কুবি প্রতিনিধি: ফুসফুস ক্যান্সারে আক্রান্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭-১৮ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!