বশেমুরবিপ্রবিতে উৎসব মুখর পরিবেশে ঋতুরাজ বসন্তকে বরণ

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ কোকিলের সুমধুর ডাক আর রঙ বেরঙের ফুলের সমারোহ নিয়ে আগমন ঘটেছে ঋতুরাজ বসন্তের। বসন্ত নিয়ে বাঙালির উন্মাদনা চিরকালের। এই উন্মাদনায় পিছিয়ে নেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও।

প্রকৃতির পাশাপাশি শিক্ষার্থীরাি রঙ বেরঙের কৃত্রিম ফুল আার বেলুনে সাজিয়ে তুলেছে সমগ্র ক্যম্পাসকে। ঋতুরাজকে বরণের উদ্দেশ্যে বাংলা বিভাগ প্রতিবছরের ন্যায় এবছরও বসন্তবরণ শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রার সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরুদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলা বিভাগের শিক্ষক শিক্ষার্থীরাসহ অন্যান্য বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

দিনটি উপলক্ষে সমগ্র ক্যাম্পাস হয়ে যেনো প্রাণবন্ত হয়ে উঠেছে। শিক্ষার্থীরা বসন্তের সাজে সাজিয়ে তুলেছেন নিজেদের। বাংলা বিভাগের শিক্ষার্থী সুরভী জানান, “বসন্ত মানেই আনন্দ,রঙের সমারোহ। সকল বাঙালীর কাছেই এ দিনটি আনন্দের। আমরা চাই বসন্তের এই আনন্দ রঙ প্রতিটি মানুষকে স্পর্শ করুক। সকলের জীবনের প্রতিটি দিনই হয়ে উঠুক এমন আনন্দময়।” মাস্টার্সে অধ্যয়নরত এই শিক্ষার্থী জানান,বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এটাই তাদের শেষ বসন্ত। আর শেষ বসন্তকে স্মরণীয় করে রাখতে আজকের দিনকে ঘিরে তাদের উৎসাহ এবং পরিকল্পনা তুলনামূলক বেশি।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী স্মিতা বিশ্বাস বলেন “বসন্ত মানেই নতুন প্রানের ছোয়া, বসন্তবরণ উৎসব বাঙালীর সম্প্রীতিরই একটি অংশ। আমরা প্রত্যাশা করি বসন্তের আগমনে যেমন প্রকৃতি তার সকল রুক্ষতা ভুলে প্রাণবন্ত হয়ে ওঠে তেমনি আমরাও আমাদের সকল দুঃখ এবং হতাশা ভুলে নতুন সম্ভবানার পথে এগিয়ে যাবো।

বসন্তের আগমনে ৫৫ একরের সমগ্র ক্যাম্পাসটিই হয়ে উঠেছে উৎসবমুখর। শিক্ষার্থীদের মাঝে বসন্তের আগমন যেনো নতুন প্রানের সঞ্চার ঘটিয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবির নির্বাহী প্রকৌশলী অপূর্বের বিরুদ্ধে মারধরের অভিযোগ

অপূর্ব চৌধুরী: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী অপূর্ব কুমার সাহার বিরুদ্ধে একই দপ্তরের …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!