বশেমুরবিপ্রবি শিক্ষক রবি মুহাম্মদের “জননী-জন্মভূমি” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান রবি মুহাম্মদ এর কাব্যগ্রন্থ ‘জননী জন্মভূমি’ এর মোড়ক উন্মোচিত হয়েছে।

মঙ্গলবার( ১২ ফেব্রুয়ারি ২০১৯) একাডেমিক ভবনের হল রুমে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম.এ. সাত্তার, মানবিক অনুষদের ডিন ও প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া প্রমুখ।

এসময় লেখক রবি মুহাম্মদ বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কে নিয়ে রচিত এ কাব্যগ্রন্থ। বঙ্গমাতার শৈশব, কৈশোর জীবন, পারিবারিক ও সংসার জীবন, পাশাপাশি বঙ্গবন্ধুর সহধর্মীনি হিসাবে দেশের স্বাধীনতার ভূমিকা কাব্যিক ভাষায় বইটিতে তুলে ধরা হয়েছে ।’

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থী সহ কর্মকর্তা – কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কবি রবি মুহাম্মদ কবিতার পাশাপাশি উপন্যাস, নাটক ও গান লিখেন। এছাড়া তার সাম্প্রতিক প্রকাশিত কাব্যগ্রন্থ ‘ মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু ‘ ও ‘ মানুষ’ এবং উপন্যাস ‘ নিয়তি’ ও ‘তুমি আছো তবু নেই’ বেশ জনপ্রিয়তা লাভ করে। তাছাড়া গতবছর প্রকাশিত ঐতিহাসিক গ্রন্থ ‘ স্মৃতিময় বঙ্গবন্ধু ও বাংলাদেশ স্বপ্নব্যুনে ‘ বইটি বেশ সুনাম অর্জন করে।
তার জননী জম্মভূমি বইটি পাওয়া যাবে জাতীয় গ্রন্থকেন্দ্র সৃষ্টি প্রকাশনী স্টল নম্বর -৭০,৭১ ও ৭২ এছাড়াও চমক প্রকাশনী, রকমারি ডট কমে।বইটির শুভেচ্ছা মূল্য ২০০ টাকা।
জননী জম্মভূমি কাব্যগ্রন্থটিতে ৫৪ টি কবিতা রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবি রোভার স্কাউট গ্রুপের বার্ষিক দোয়া মাহফিল সম্পন্ন

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের বার্ষিক দোয়া মাহফিল জুম ওয়েবিনারে সম্পন্ন হয়েছে। দোয়া …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!