টাংগাইলের দেলদুয়ার উপজেলার ধলেশ্বরী নদীতে চলছে অবৈধভাবে বালু উত্তোলন

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের দেলদুয়ারে ধলেশ্বরী নদী থেকে অবাধে চলছে বালু উত্তোলনে মহোৎসব। কোনভাবেই যেন বন্ধ হচ্ছে না অবৈধ বালু উত্তোলন। একের পর এক বালু খেকোরা উপজেলায় লাউহাটী ইউনিয়নে কাতুলী এলাকায় ধলেশ্বরী নদীতে (মাটি কাটার যন্ত্র) বসিয়ে বালু উত্তোলন করছে। উপজেলায় অনুমোদিত কোনো বালু মহাল না থাকলেও ক্ষমতার প্রভাব খাটিয়ে একটি মহল দিনের পর দিন অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করেছে। বেপরোয়া গতির ট্রাকগুলোর কারণে লাউহাটী, তাতশ্রী, কাতুলী বাজার এবং এসব এলাকার মানুষ আতংকের মধ্যে রয়েছে। যেকোনো সময় বড় ধরণের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। কিছু দিন আগে বেপরোয়া গতির বালুবাহী ট্রাকের ধাক্কায় নিহত হন লাউহাটী ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পক্ষণ নাগ।

এদিকে, এলাকার সুধীজন ও স্কুল কলেজের শিক্ষার্থীরা একাধিক বার বালুবাহী ট্রাক আটকে দিলেও ক্ষমতার প্রভাব দেখিয়ে তা ছাড়িয়ে নিচ্ছে।

বালুবাহী ট্রাকের কারণে রাস্তার আশপাশে জমির ফসলের ক্ষতি হচ্ছে। ধুলো-বালি উড়ে পরিবেশ নষ্ট হচ্ছে। চমর ভোগান্তিতে রয়েছেন বাজারের দোকান ব্যবসায়ীরা।
এ বিষয়ে দেলদুয়ার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকতারুন নেছা বলেন, যারা নদী থেকে বালু উত্তোলন করছে তা অবৈধভাবে করছে। প্রশাসনের পক্ষ থেকে তাদের কোন ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অভিযান অব্যাহত রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শিবপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

  মেহেরনিগার, নরসিংদী শিবপুর প্রতিনিধি : আজ রবিবার (৭ ই মার্চ) জাতীয় ঐতিহাসিক দিবস উপলক্ষে …

2 comments

  1. bookmarked!!, I like your site!

  2. Hi there, its good post on the topic of media print, we all understand media is a fantastic source
    of facts.

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!