‘রুদ্রমাল্য’ উপন্যাস নিয়ে অমর একুশে বইমেলায় আসছে মাসুদ রানা

দরজায় কড়া নাড়ছে অমর একুশে গ্রন্থমেলা- ২০১৯। প্রস্তুতি চলছে লেখক, প্রকাশক, পাঠকসহ এর সঙ্গে জড়িত সকল মহলের। বছর ঘুরে আবারও শুরু হতে যাচ্ছে এই বই উৎসব। প্রতি বছরই উল্লেখযোগ্য সংখ্যক নতুন বই আসে মেলায়। তেমনই উদীয়মান তরুণ লেখক মাসুদ রানা

তরুন লেখক মাসুদ রানা বলেন,
নতুন বছরে নতুন চেষ্টা, নিপাত যাক মিথ্যা আর জয় পাক নিষ্ঠা ঘূর্ণিঝড়ে এক লোক তার অর্জিত সকল সম্পদ হারিয়ে ফেলে । ভেসে পাওয়া এক ফলের বীজ পেয়ে আঁকড়ে ধরে বীজটি বপন করে লোকটি । ৩০ বছর পর তার বিশাল ফলের বাগান হয়, ফিরে পায় তার হারানো সকল সম্পদ । জীবন যতদিন থাকবে বিপদ ততদিন থাকবে কিন্তু ধৈর্যকে আঁকড়ে ধরতে হবে । লোকটা যে বীজ বপন করেছিলো তা হলো ধৈর্যের বীজ, সেই থেকে হয় ধৈর্যের গাছ । ধৈর্য এমন একটি গাছ, যার সারা গায়ে কাটা কিন্তু ফল অত্যন্ত মজাদার । এই পৃথিবীর সবচেয়ে সুন্দর ব্যাপার হচ্ছে জীবনের কোনো দুঃখই চিরস্থায়ী নয়, ক্ষণস্থায়ী । রুদ্রও জীবনে এরকম অনেক সমস্যার সম্মুখীন হয় কিন্তু হাস্যোজ্জল, অকোপট এবং আর দশ জনের মতো রুদ্র কি পারে ধৈর্যকে আঁকড়ে ধরে তার সমস্যার সমাধান করতে! সে কি ভাগ্যকে নিয়ে খেলা করে নাকি ভাগ্য তাকে নিয়ে খেলা করে! মধ্যবিত্তের চোখে জীবনের দৃশ্যপট ! বেশ সাবলীল ভাবেই উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে রুদ্র নামের চরিত্রে। রুদ্র মূলত একটি চরিত্র নাকি বহুরুপী অনুভূতির জীবন্ত দৃশ্যপট ? এই প্রশ্নটাই রুদ্রমাল্যের বিশেষ দিক।

অমর ২১শে গ্রন্থ মেলা ২০১৯এ এই নতুন অতিথিকে পাওয়া যাবে বর্ষাদুপুর প্রকাশনীর ২৯৬ এবং ২৯৭ নাম্বার স্টলে।

উপন্যাসটিতে কিছু চমক থাকার কথা জানিয়েছেন লেখক নিজেই । তবে তাতে কি থাকছে সে ব্যাপারে আগাম কিছু বলেননি। মেলায় এসে রহস্য উন্মোচনের জন্য পাঠকদের আমন্ত্রণ জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, ভুয়া পুলিশ গ্রেফতার

হৃদয় এস সরকার, নরসিংদী: নরসিংদীর মাধবদীতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের হাতেই গ্রেফতার এক …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!