বশেমুরবিপ্রবি’র আইনের ছাত্র মানিকের কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী শিক্ষার্থী উদীয়মান কবি রুদ্র মানিকের প্রথম কাব্যগ্রন্থ “অনুরণ” এর মোড়ক উন্মোচন করা হয়েছে।নবসাহিত্য প্রকাশনীর প্রকাশনায় প্রকাশিত এ কাব্যগ্রন্থটি অমর একুশে গ্রন্থমেলার ৩০৬ নং স্টলে পাওয়া যাবে।

আজ (বুধবার) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন মোঃ আব্দুল কুদ্দুস মিয়া। এছাড়াও আইন বিভাগের শিক্ষক ড. রাজিউর রহমান,মানসুরা খানম সহ বিভাগটির অন্যান্য শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মো. আব্দুল কুদ্দুস মিয়া বলেন “শিক্ষক হিসেবে এটা আমার জন্য অত্যন্ত আনন্দের বিষয় যে আমার ছাত্র কাব্যগ্রন্থ রচনা করেছে,এটি সমগ্র আইন বিভাগের জন্য অত্যন্ত গর্বের বিষয়” আইন বিভাগের এই প্রবীণ শিক্ষক আশা করেন রুদ্র মানিক সাহিত্যক্ষেত্রে অত্যন্ত সফল হবেন। আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. রাজিউর রহমান বলেন ” আমি এটা ভেবে অনুপ্রাণিত মাইকেল মধুসূদন দত্ত,সাহিত্য সম্রাট বঙ্কিমচন্দ্রের পর আরেকজন আইন শিক্ষার্থীকে সাহিত্যক্ষেত্রে পাচ্ছি।”

উল্লেখ্য রুদ্র মানিক স্কুলজীবন থেকেই কাব্যচর্চার সাথে জড়িত, মেধার স্বীকৃতিস্বরুপ সাহিত্যক্ষেত্রে বেশ কিছু পুরষ্কার অর্জন করেছেন। এবছর কলকাতা বইমেলাতেও কয়েকটি কবিতা প্রকাশিত হয়েছে এই উদীয়মান কবির।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও …

error: Content is protected !!