ডিপ্লোমা চিকিৎসকদের প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন

 

সজিবুল ইসলাম হৃদয়, স্বাস্থ্য ডেস্কঃ ডিপ্লোমা চিকিৎসকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করার প্রতিবাদে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চেয়ে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করেছে বাংলাদেশ ডিপ্লোমা চিকিৎসক ঐক্য পরিষদ।

রবিবার (২৭ জানুয়ারি) সকাল ১১ টায় টাংগাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রেস ক্লাবে সাংবাদিক সম্মলেন করে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডাঃ মোঃ অানোয়ার হোসেন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি ডাঃ শূকুর মাহমুদ, সাধারন সম্পাদক ডাঃ মারুফ তরফদার সহ বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক পত্রিকা, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং বাংলাদেশ ডিপ্লোমা চিকিৎসক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ সহ সাধারণ ম্যাটস্ শিক্ষার্থীরা।

বাংলাদেশ ডিপ্লোমা চিকিৎসক ঐক্য পরিষদ, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডাঃশাকিল অাল মামুন বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সর্বোসাধারনের সুস্বাস্থ্য নিশ্চিত করার লক্ষে পঞ্চ বার্ষিকী পরিকল্পনা ১৯৭৩-১৯৭৮ ইং পৃষ্ঠা ৫২০-৫২১ মোতাবেক চিকিৎসা বিদ্যার ডিএমএফ কোর্স ম্যাটস্ অান্তর্জাতিকভাবে অনুমোদন নিয়ে অাসে। ১৯৭৬ সালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় অনুমোদিত “রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ” কর্তৃক অধিভুক্ত কোর্সটি প্রথম যাত্রা শুরু করে ।

বর্তমানে ৯ টি সরকারী ম্যাটস্ ও প্রায় ২০৯ টি বেসরকারী ম্যাটস্ ডিএমএফ কোর্সটি পরিচালনা করে অাসছে । বর্তমানে ৮৫ ভাগ জনগনের স্বাস্থ্যসেবা নিশ্চত করণে কাজ করে যাওয়া ডিপ্লোমা ডাক্তারগন তাদের প্রাপ্ত সন্মানটুকুও অাজও পায়নি। অামরা অাজকের (রবিবার) এই মানববন্ধন ও সাংবাদিক সম্মেলনের মাধ্যমে “বাংলাদেশ ডিপ্লোমা চিকিৎসক ঐক্য পরিষদ” এর পক্ষ থেকে ডিপ্লোমা চিকিৎসকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করার প্রতিবাদে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সাক্ষাৎ চেয়ে চার দফা দাবি উপস্থাপন করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, বাংলাদেশ ডিপ্লোমা চিকিৎসক ঐক্য পরিষদের চার দফা দাবি গুুলো হলো উচ্চ শিক্ষা, সতন্ত্র এডুকেশন বোর্ড গঠন, BMDC এর রেজিষ্ট্রেশন নম্বর BMDC এর ওয়েবসাইটে দিতে হবে, এবং প্রতিটি কমিউনিটি ক্লিনিকে নিয়োগ দিতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে ‘শিশুর জীবন সুরক্ষা ও দক্ষতা উন্নয়নে সাঁতার প্রশিক্ষণ’ কর্মসূচীর শোভাযাত্রা

  শেখ রনজু আহাম্মেদ, রাজবাড়ী প্রতিনিধিঃ ‘শিশুকে সাঁতার শেখান, পানিতে নিরাপদ রাখুন’-স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!