স্কুল ছাত্রী

বিশ টাকার জন্য আত্মহত্যা করল স্কুল ছাত্রী

বাহার তালুকদার: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের দাতপাড়া গ্রামে মায়ের সাথে ২০ টাকার জন্য অভিমান করে সপ্তম শ্রেণির এক স্কুল ছাত্রী  আত্মহত্যার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে,বুধবার সকাল আনুমানিক নয় টার দিকে স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে যাওয়ার সময় সপ্তম শ্রেণির ছাত্রী আমেনা আক্তার (১৩) তার মায়ের কাছে বিশ টাকা চায়। বিশ টাকা না দেয়াতে মায়ের সাথে অভিমান করে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে এই স্কুল ছাত্রী।

নিহত কিশোরী উপজেলার আনাইতারা ইউনিয়নের ফতেপুর ময়নাল হক উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণিতে অধ্যয়নরত ছিল। তার বাবার নাম আয়নাল হক।

থানায় লিখিত ঘটনাসূত্রে জানা যায়, আজ সকালে আমেনা স্কুলের ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে যাওয়ার জন্য মায়ের কাছে ২০০ টাকার আবদার করলে তাকে ১৮০ টাকা দেয় তার মা। এতে অভিমান করে গলায় ওড়না পেঁচিয়ে ঘরের বারান্দায় আত্মহত্যা করে এই কিশোরী। সে সময় বাড়ির অন্যান্য সদস্যরা বাড়ির বাইরের কাজ করছিল। বাড়ি ঢুকে দেখে আমেনা বারান্দায় ওড়না পেঁচিয়ে ঝুলে আছে। এ ঘটনায় তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সংবাদটি লেখা পর্যন্ত জানা যায়, মির্জাপুর থানা পুলিশের সদস্যরা গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করছেন। পরবর্তীতে লাশ ময়না তদন্তের জন্য টাঙ্গাইল মর্গেও পাঠানো হতে পারে।

নিউজ ঢাকা ২৪।

আরো পড়ুন: ত্বক ফর্সা রাখার কিছু উপায়

 

ত্বক একটা মানুষের গুরুত্বপূর্ন একটা বিষয়। ত্বককে সুন্দর রাখার জন্য আমরা অনেকে অণেক কিছু করে থাকি। নিচে ত্বক কে ফর্সা রাখার কিছু টিপস দেয়া হলো।

 

১। সূর্যের তাপ থেকে দূরে থাকাঃ সূর্যের তাপ থেকে সব সময় নিজের ত্বককে রক্ষা করুন। সূর্যের তাপ সরাসরি ত্বকের উপর পড়লে ত্বকের রঙ ধীরে ধীরে কালচে হতে শুরু করে। কিন্তু আমরা যতই বলি সূর্যের আলোকে এড়িয়ে চলতে, ব্যস্ততাপূর্ণ এই জীবনে আসলেই কি তা সম্ভব? না। নিত্যদিনের কাজে আমাদের বের হতেই হবে । এজন্য রোদে বের হবার আগে ভালো ব্র্যাণ্ডের সানস্ক্রিন ব্যবহার করুন যা আপনার ত্বকের সুরক্ষায় নিয়োজিত থাকবে।

২। পানিঃ ‘পানির অপর নাম জীবন’। পানি ছাড়া দেহ যেমন নিশ্চল, তেমনি ত্বকও নিশ্চল, প্রাণহীন হয়ে পড়ে। সারাদিন প্রচুর পানি পান করুন। সকালের শুরুটা করুন পানি পানের মাধ্যমে। প্রতি ঘণ্টায় ঘণ্টায় এক গ্লাস করে অন্তত পানি পান করতে থাকুন। পানি নিজের মানসিক ও শারীরিক শক্তি ঠিক রাখতেও সাহায্য করবে

৩। টমেটোঃ টমেটো আমাদের সবার বাসায়ই থাকে। টমেটো ভিটামিন সি তে সমৃদ্ধ। টমেটো, ২-৩ ফোঁটা লেবুর রস, কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে পেস্ট করে মুখে ও গলায় লাগিয়ে ১৫-২০ মিনিট রাখুন। প্রতি সপ্তাহে এটি করতে পারেন।

৪। বাদাম ও হলুদের পেস্টঃ সকালে দুধের মধ্যে ৪-৫টি বাদাম, জাফরান মিশিয়ে রাখুন। রাতে হলুদ মিশিয়ে পেস্ট করুন। রাতে এই পেস্ট মুখে ও গলায় লাগিয়ে রাখতে পারেন। সকালে উঠে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রতি ২ সপ্তাহ পর পর এটি করতে পারেন।

৫। পেঁপে, কলা, কমলার পেস্টঃ এক বাটিতে পেঁপে, কলা, কমলা চটকে পেস্ট করে নিন। তারপর মুখে ও গলায় লাগিয়ে ২০-৩০ মিনিট রাখুন। এই মিশ্রণ সপ্তাহে অন্তত একবার করে দিতে পারেন।

আরো বিস্তারিত পরতে ক্লিক করুন এই খানে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়ায় গড়তে চান পাঁকা: নৌকার মনোনয়ন প্রত্যাশী নয়েজ

নাটোরের বাগাতিপাড়ার পাঁকা ইউনিয়ন পরিষদের নির্বাচন ঘিরে বেড়েছে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ। এদের মধ্যে পাঁকা ইউপি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!