ভুয়া চেক

ভারতের ত্রাণ তহবিলে ৪০০ ভুয়া চেক !!

ভারতের কেরালায় ভয়াবহ বন্যার পর মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা জমা দেওয়ার জন্য অনেকটা ভীড় পড়ে গিয়েছিল। যেন কে আগে ত্রাণ, করিবে দান! অভাব ছিল না প্রচারেরও। কিন্তু বাস্তবিক অর্থে এর সব কিছুই ছিল ভুয়া। লোক দেখানোর জন্যই এমনটা করেছে অনেকে।

তহবিলে চেক ও ব্যাংক ড্রাফটের মাধ্যমে জমা পরা ৩ কোটি ২৬ লক্ষ টাকা জমা পরে এর। এই সব গুলাই ভুতুড়ে মানে মালিক নেই। যার কারনে নিতে অস্বীকার করছে ব্যাংক।

 

কেরল বিধানসভায়  মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানান জমা পরা চেক ও ড্রাফটের মধ্যে বেশির ভাগই ফেক। তিনি এও জানিয়েছেন, এমন ভুতুড়ে চেক ও ব্যাঙ্ক ড্রাফ্‌টের সংখ্যা মোট ৪০০টি। কেরলের মুখ্যমন্ত্রী এ দিন জানান, বন্যাদুর্গত রাজ্যের জন্য ২০০৮ সালের ৩০ নভেম্বর পর্যন্ত তাঁর ত্রাণ তহবিলে জমা পড়েছে ২ হাজার ৭৯৭ কোটি ৬৭ লক্ষ টাকা। তার মধ্যে ২৬০ কোটি ৪৫ লক্ষ টাকা জমা পড়েছিল অনলাইন ট্রান্সফারের মাধ্যমে। আর   ২ হাজার ৫৩৭ কোটি ২২ লক্ষ টাকা জমা পরেছিল চেক ও ব্যাংক ড্রাফটের মাধ্যমে। শুধু চেকের মাধ্যমেই জমা পড়েছিল ৭ কোটি ৪৬ লক্ষ টাকা।

পরে কাসারগড়ের বিধায়ক নেল্লিকুন্নু বলেন, ‘‘এখন মনে হচ্ছে, ওই সময় প্রচারের জন্যই অনেকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ঢাক-ঢোল পিটিয়ে ওই সব ভুতুড়ে চেক ও ব্যাঙ্ক ড্রাফ্‌ট পাঠিয়েছিলেন ।’’ তাদের উদ্দেশ্য অন্য কিছু না।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নোবেলের কন্ঠ আমাদের সম্পদ: কন্ঠশিল্পী আসিফ

মোঃএনামুল হক বাবু, বিনোদন প্রতিবেদকঃ ভারতের একটি বেসরকারি টেলিভিশন জি বাংলার সারেগামাপা রিয়েলিটি শোতে অংশ …

One comment

  1. always i used to read smaller posts that also clear their motive, and that is also happening with this
    paragraph which I am reading now.

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!