Breaking News
Home / খেলা / ত্রিদেশীয় সিরিজ: জয়ের জন্য উন্মুখ বাংলাদেশ !

ত্রিদেশীয় সিরিজ: জয়ের জন্য উন্মুখ বাংলাদেশ !

আগামী ১৪ মে আয়ারল্যান্ডে শুরু হতে চলেছে বাংলাদেশ, আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ড এর মধ্যকার ত্রিদেশীয় ক্রিকেট টুর্নামেন্ট।চ্যাম্পিয়ান্স ট্রফিকে সামনে রাখে নিজেদের শেষ বারের মতো ঝালাই করার এই ওয়ানডে সিরিজে শ্রেষ্ঠত্তের লড়াই হবে সেয়ানে সেয়ানে। বাংলাদেশ নিউজিল্যান্ডের মধ্যকার সম-মানের প্রতিদ্বন্দ্বিতা এবং আয়ারল্যন্ডের যে কোন সময় বড় দলকে হারিয়ে দেওয়ার লড়াই জমবে বেশ।

বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের ফিচার

নিউজিল্যান্ড ও বাংলাদেশ ক্রিকেট দল আয়ারল্যান্ডে অবস্থান করছে। কন্ডিশনে খাপ খাইয়ে নিতে চলছে প্রস্তুতি ম্যাচ ও অনুশীলন।ইতোমধ্যেই চুড়ন্ত দল ঘোষণা করেছে সফরকারী দল দুটি। নিজেদের সেরা  একাদশে নানা পরিবর্তন ও সংযোজন করে দলদুটি নিজেদের প্রতিদ্বন্দ্বিতাকে তাঁতিয়ে তুলছে।

নিউজিল্যন্ড দল

টম লাথাম (অধিনায়ক), হ্যামিশ ব্যানেট, নেইল ব্রুম, স্কট কুজেলিন, কলিন মুনরো, জেমস নেশাম, হেনরী নিকলস, জিতান প্যাটেল, সেথ রেন্স, লুক রঞ্ছি,মিচেল সান্তনার, ইশ শোধি, রস টেইলর, নেইল ওয়ারনার, জর্জ ওয়ার্কার ।

আয়ারল্যান্ড দল

উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), এন্ড্রি বলব্রিনি, পিটার চেজ, জর্জ ডকরেল, এড জয়সে, টিম মুরতাগ, এন্ড্রু ম্যাকব্রিন, ব্যারি ম্যাককার্থি, কেভিন ও’ব্রায়েন, নিয়াল ও’ব্রায়েন, পল স্টার্লিং, স্টুয়ার্ট থমসন, গ্যারি উইলসন ও ক্রেইগ ইয়ং।

বাংলাদেশ দল

মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, ইমরুল কায়েস, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম ও রুবেল হোসেন।

বাংলাদেশের প্রস্তুতি

আয়ারল্যন্ডে বাংলদেশ ক্রিকেট দল তাঁদের দুটি প্রস্তুতি ম্যাচে ডিউক অব নরফোক ও সাসেক্স একাদশের বিরুদ্ধে বেশ ব্যাটিং ঝালাই করে নিয়েছে টাইগাররা। উভয় ম্যাচে তিনশ এর উপরে স্কোর করালেও বোলিং প্র্যাকটিস হয়েছে শুধু শেষ ম্যাচে। প্রথম ম্যাচে জয় পেয়েছিল বৃষ্টি।

খেলবেন নাসির

দীর্ঘদিন জাতীয় দলের “সাইট বেঞ্চের পাহারাদার” ও “মিস্টার ফিনিশার ” নাসির হোসেন অবশেষে খেলার সুযোগ পাচ্ছেন। গত বছর অক্টোবরের পরে এই প্রথম কোন আন্তর্জাতিক  ওয়ানডে  খেলছেন দলের নির্ভরযোগ্য অল্রাউন্ডার নাসির হোসেন।

অনুপস্থিত মাশরাফি

স্ত্রীর আসুস্থতায় আয়ারল্যান্ড থেকে ছুটে এসেছিলেন আমাদের অভিনায়ক মাশরাফি । আয়ারল্যন্ডে প্রথম প্রস্তুতি ম্যাচের শুরুতেই স্ত্রীর অসুস্থতার খবর পেয়ে দেশে ছুটে আসেন তিনি। আইপিএল খেলে আসা মুস্তাফিজকে সঙ্গে নিয়ে আবার উড়ে গেছেন আয়ারল্যন্ড।

বিদেশের মাটিতে কোন সিরিজ জয়ের স্বপ্ন এখনো অধরা আমাদের টাইগারদের। তাই চ্যাম্পিয়ান্স ট্রফি ও এই ত্রিদেশীয় সিরিজে নিজেদের ঝুলিতে বিদেশী ট্রফি চাই এদেশের লাখো ক্রিকেটপ্রেমীর।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About Faisal Hawree

Check Also

সিরিজ খেলবে

ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তবে ইংলিশদের বিপক্ষে নয়। আগামী মে মাসে বাংলাদেশের বিপক্ষে ...

প্রেস ক্লাবের

বিজয় দিবস উপলক্ষে কেরানীগঞ্জ প্রেস ক্লাবের ক্যারম ও দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

মো: মাসুদ: ঢাকার কেরানীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের উদ্যোগে উপজেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *