বরিশালের ফটো সাংবাদিক শামীম আহমেদের ওপর কারারক্ষীদের হামলার বিচার দাবি

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারের কারারক্ষীদের হামলায় যুগান্তরের ফটো সাংবাদিক শামীম আহমেদ আহত হওয়ার প্রতিবাদ ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বশেমুরবিপ্রবিসাস।

আজ সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট এসোসিয়েশন, ঢাকা একটি মানববন্ধনের আয়োজন করে। এতে অন্যান্যের মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক মঞ্জুুরুল আহসান বুলবুল, খুলনা বিভাগীয় সাংবাদিক সমিতির সভাপতি রাহুল রাহা, বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট এসোসিয়েশন, ঢাকার সভাপতি আমীন আল রশীদ, সাধারণ সম্পাদক শেখ জামাল, সহসভাপতি রিশান নসরুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাহবুব সৈকত, সাংবাদিক নেতা শেখ মামুনুর রশিদসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তারা বলেন, বরিশাল কেন্দ্রীয় কারাগারে গম কেলেঙ্কারির ছবি তুলতে গিয়ে কারারক্ষীদের হাতে লাঞ্ছিত হয়েছেন ফটো সাংবাদিক শামীম আহমেদ। কিন্তু এরকম ঘটনা এই প্রথম নয়। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলা, মামলা এমনকি সাংবাদিককে খুন হতেও হয়েছে। কারণ সাংবাদিককে সবাই প্রতিপক্ষ ভাবে। যখনই কোনো সংবাদ কারো বিরুদ্ধে যায়, তখনই ঘটনার সাথে সংশ্লিষ্টরা সাংবাদিককে প্রতিপক্ষ বা শত্রæ ভাবে। অথচ সাংবাদিকের কারণেই মানুষ সত্যটি জানতে পারে। গণমাধ্যমের কারণেই যেকোনো অন্যায় ও অপরাধ আড়াল করে রাখা কঠিন। কিন্তু অপরাধীরা যেহেতু নিজেদের কর্মকান্ড আড়াল করতে চায়, তাই সব সময়ই তারা গণমাধ্যমকে শত্রুপক্ষ ধরে নেয় এবং সুযোগ পেলেই তাদের ওপর হামলা চালায়।

বশেমুরবিপ্রবিসাস ও মানববন্ধনে অংশ্রগহনকারি সংগঠন বরিশালে ফটো সাংবাদিক শামীম আহমেদের ওপর হামলাকারী কারারক্ষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নওগাঁর রাণীনগরের মা বাবা হারা শিশুর দায়িত্ব নিলেন চেয়ারম্যান 

    নওগাঁর রাণীনগরের বাবা-মাহারা বাউন্ডুল শিশু -রফিকুলেদায়িত্ব ছেড়ে দিয়েছেন নওগাঁর রাণীনগরের গোনা ইউনিয়ন পরিষদ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!