শিলারা ইসলাম

সংরক্ষিত আসনে এমপি হতে চান শিলারা ইসলাম

 একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের একক সংখ্যা গরিষ্ঠতা পাওয়ার পর দৌড় ঝাপ শুরু করেছে সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য পদ-প্রার্থীরা। আলোচনায় প্রাক্তন এমপিদের সাথে নাম উঠে আসছে অনেক তারকা ও তৃনমূল নেত্রীদেরও। ঢাকা জেলা থেকে এবার এমপি হতে চান কেরানীগঞ্জ উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান, বর্তমান জেলা পরিষদ সদস্য ও ঢাকা জেলা যুব মহিলা লীগের আহবায়ক মোসাঃ শিলারা ইসলাম।

লোকজনের মুখে মুখে, চায়ের আড্ডা,আফিস পাড়া থেকে সোস্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে নানা রকম প্রচার প্রচারণা। জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সাংসদ হতে নিজের আগ্রহ প্রকাশ করে প্রতিবেদকের সাথে শিলারা ইসলাম বলেন, আমি সংরক্ষিত আসনের জন্য মনোনয়ন চাই, এই দায়িত্ব পালন করার মতো যোগ্যতা আমার আছে বলে আমি মনে করি।

ইতোপূর্বে উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য হয়ে আমি আমার কাজের যোগ্যতা দেখিয়েছি। নিজ এলাকা সহ আশেপাশে যথা সম্ভব কাজ করতে চেষ্টা করেছি। জেলার সব নারী নেত্রী ও কর্মীদের নিয়ে দল কে সুসংগঠিত করতে চেষ্টা করে সফলও হয়েছি।

আমি প্রচণ্ড পরিশ্রম করে এ পর্যন্ত এসেছি। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যদি আমার ওপর আস্থা রাখেন, আমাকে যদি উপযুক্ত মনে করেন তাহলে অবশ্যই আমি তার মূল্যায়নের মর্যাদা রাখবো । মাদক, নারী নির্যাতন, যৌতুক ও বাল্যবিবাহ রোধে ভূমিকা রাখে আগামীর বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়াতে যথাযথ কাজ করবো ইনশাআল্লাহ

নিজউ ঢাকা

 

 

আরো পড়ুন: আগামী শীতেই বিদ্যুৎ রফতানী।

 

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, সারাবিশ্বে  বিদ্যুৎ এবং জ্বালানির আমদানি-রফতানিতে অনেক পরিবর্তন আসছে। এ জন্য আমাদের মাস্টার প্লান রিভিউ করেছি। আমরা এখন বিদ্যুৎ রফতানি ও করতে চাই ।

আবারো সংসদ সদস্য নির্বাচিত হবার পরে  পহেলা জানুয়ারী মঙ্গলবার  সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

 ভারত সরকার সম্প্রতি বিদ্যুৎ আমদানি-রফতানির শর্ত শিথিল করেছে, এ প্রসঙ্গে বিপু  বলেন, এটা বাংলাদেশের  জন্য অনেক বড় সুযোগ। এখন আমাদের আমদানি খরচ কম হবে । তারপরে আমাদের যখন পর্যাপ্ত মজুদ থাকবে তখন চাইলে রফতানিও করতে পারবো।

জনাব নসরুল হামিদ বিপু আরো বলেন, সরকার চিন্তা করছে, আগামী শীত মৌসুমে নেপালে বিদ্যুৎ রফতানি করবে। কারন তখন আমাদের চাহিদা কমে যাবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে   চলতে হলে আগামী ৫ বছরে আমাদের প্রায় ৪০ বিলিয়ন ডলার প্রয়োজন হবে। এ জন্য আমাদের বিনিয়োগ বাড়াতে হবে।

মূলত এসব বিষয় নিয়েই কাজ চলছে। আমাদের বিগত অসফলতাগুলো নিয়ে নতুন করে কাজ করার খোরাক সৃষ্টি চলছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দক্ষিন কেরানীগঞ্জের হাসনাবাদে আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের মাস্ক বিতরন

মোঃ এরশাদ হোসেন : দক্ষিন কেরানীগঞ্জ শুভাঢ্যা ইউনিয়নের হাসনাবাদ মোকামপাড়া ঢাকা জুট মিলস বালুর মাঠ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!