বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ

উন্নত স্বাস্থ্যসেবার ব্রত নিয়ে কাজ করছে বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ

 নতুন‌ বছরে উন্নত স্বাস্থ্যসেবার ব্রত নিয়ে কাজ করছে দক্ষিন কেরানীগঞ্জের বসুন্ধরা রিভার ভিউএলাকার মনোরম পরিবেশে বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল।

এ উপলক্ষ্যে নতুনবছরের প্রথম দিন হাসপাতালের কনফারেন্স রুমে সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা ওকর্মচারীদের নিয়ে একটি মতবিনিময় ও আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় গত বছরেরকর্মকান্ড বিশ্লেষণ করে বেস্ট চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে পুরুস্কারবিতরন করা হয়।

আলোচনা সভায় নতুন ববছরের প্রথম দিন থেকেই হাসপাতালের চিকিৎসক,নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের উন্নত স্বাস্থ্যসেবার ব্রত নিয়ে কাজ করার নির্দেশনাদেয়া হয়।সভায় বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ ওয়াহিদা হাসিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ আবু উবাইদ মুহাম্মদ মহসিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যারিষ্টার রফিক উল হক আদ্-দ্বীন হাসপাতালের পরিচালকমোঃ জাহাঙ্গীর ও বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়লোজিবিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোঃ নুরুল আলম।এসময় আরো উপস্থিত ছিলেন,অধ্যাপক ডাঃ সঞ্জয় কুমার সাহা (মেডিসিন), অধ্যাপক ডাঃ মরিয়ম বেগম (শিশু), সহযোগীঅধ্যাপক ডাঃ নাদিরা সুলতানা (গাইনী), সহযোগী অধ্যাপক ডাঃ মশিউর রহমান (নাক, কান,গলা), সহযোগী অধ্যাপক ডাঃ মোতাহার হোসেন (চক্ষু) ও ব্যবস্থাপক মোঃ ছিদ্দিকুর রহমানসুমন।

গতকাল মঙ্গলবার সকালে হাসপাতালে গিয়ে দেখা যায় নতুন বছর উপলক্ষ্যে ফুল আর বেলুন দিয়েসাজানো হয়েছে হাসপাতাল। এছাড়া হাসপাতালে আসা রোগীদের ফ্রি ডায়াবেটিকস,চক্ষু ও রক্ত পরিক্ষা করানো হয়েছে। হাসপাতালে ভর্তি রোগী ও কর্মচারীদের দেয়া হয়েছে বিশেষ খাবার।

বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ ওয়াহিদা হাসিন বলেন,আমরা সব সময় চেষ্টা করি রোগীদের উন্নত মানের সেবা দেয়ার। তারপরও নতুন বছরে আমরাউন্নত স্বাস্থ্যসেবার ব্রত নিয়ে কাজ শুরু করেছি। আমাদের এখানে কম খরচে সর্বোচ্চ মানেরসেবা দেয়া হচ্ছে। কেরানীগঞ্জে সবচেয়ে কম খরচে সিজারিয়ান ডেলিভারি আমরাই করি।আমাদের এখানে রয়েছে উপমা ও উৎস নামে দুইটি ডিপার্টমেন্টাল ষ্টোর।

অনেকসময় রোগীরা কোন প্রস্তুতি না নিয়েই চলে আসে হাসপাতালে, পরে দেখা যায় প্রয়োজনীয় জিনিসপত্রেরজন্য তাদের বারবার বাড়ীতে অথবা দোকানে যেতে হয়। তাদের কথা বিবেচনা করেই উপমা ও উৎস চালু রাখা হয়েছে। এখানে ন্যায্য মূল্যে সবকিছু পাওয়া যায়।

এছাড়া রয়েছে স্বল্পমূল্যে ২৪ঘন্টা অ্যাম্বুলেন্স ও ফার্মেসী সেবা। হাসপাতালের ব্যবস্থাপক মোঃ ছিদ্দিকুর রহমান সুমনের সাথে কথা হলে তিনি জানান, নতুনবছর উপলক্ষ্যে দেয়া হচ্ছে ফ্রি চিকিৎসাসেবা। সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত সেবা নিয়েছেপ্রায় ৫ শতাধিক রোগী।

এএইচ এম সাগর

আরো পড়ুন: কেরানীগঞ্জে ভুয়া পুলিশ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

৯২ টি পূজা মণ্ডপে অনুদান দিলেন শাহীন আহমেদ

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।একই …

3 comments

  1. Hey there! I know this is kinda off topic however I’d figured I’d
    ask. Would you be interested in exchanging links or maybe guest writing a blog post or vice-versa?
    My blog goes over a lot of the same topics as yours and I
    feel we could greatly benefit from each other.
    If you’re interested feel free to shoot me an e-mail.
    I look forward to hearing from you! Superb blog by the way!

  2. Good respond in return of this issue with genuine arguments and describing everything concerning that.

  3. I needed to thank you for this wonderful read!! I definitely loved every little bit of it.
    I’ve got you book marked to look at new stuff you post…

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!