নাটোর-১

নাটোর-১ আসনে গানের তালে তালে নৌকার প্রচার

সজিবুল ইসলাম হৃদয়(নাটোর প্রতিনিধি) : আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রচারণা এখন অনেকটা ডিজিটাল আকার ধারণ করেছে। আগেরকার নির্বাচনে রিকশায় মাইক বেঁধে মুখে মাইকিং করা হলেও বর্তমানে মাইকিং এ এসেছে পরিবর্তন । নাটোর-১

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের অাওয়ামী লীগের মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম বকুলের পক্ষে তার কর্মী সমর্থকরা সিএনজি, অটোরিকশাতে করে সাউন্ড সিস্টেম বসিয়ে, মোবাইলে প্যারোডি গান বেধে সেগুলোর রেকর্ড বাজিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

দেশের জনপ্রিয় গানগুলোর সুর ঠিক রেখে ওইসব গানের কথাগুলোর জায়গায় প্রার্থীর নাম ও গুণগান গেয়ে এবং বিভিন্ন প্রতিশ্রুতি সম্বলিত গান রেকডিং করে ট্রাকে সাউন্ড সিস্টেম বসিয়ে এলাকার অলি-গলিতে প্রচারণা চালাচ্ছেন নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত সিএনজি, অটোরিকশা গুলো । নতুন আঙ্গিকে ভোট চাওয়ার এই পদ্ধতি মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

সরজমিনে দেখা গেছে, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের অাওয়ামী লীগের মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম বকুল তার প্রচারণায় ভিন্নতা এনেছেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে জনপ্রিয় বেশ কয়েকটি গানের কথা বদলিয়ে বাজানো হচ্ছে। সিএনজি, অটোরিকশাতে সাউন্ড সিস্টেম বসিয়ে বাজানো হচ্ছে মনোমুগ্ধকর সেসব গান। গান বাজানো এসব গাড়ি অলি-গলিতে ঢুকলেই পিছন পিছন ছুটে চলছে ছোট্ট শিশু থেকে শুরু করে বৃদ্ধারা।

এই অাসনের ভোটারা জানান_ আগের দিনে রিকশায় করে মুখে মুখে মাইকিং করে প্রার্থীর মার্কা ও গুণগান করে পাবলিসিটি করা হতো। কিন্তু দিনের পরিবর্তনের সাথে সাথে নির্বাচনী প্রচারণার ধরণও পাল্টেছে। গানের সুরে সুরে প্রার্থীর মার্কা ও গুণগান গেয়ে গান বাজানো হচ্ছে। গান শুনছি, প্রার্থীর মার্কা ও প্রতিশ্রুতিও শুনতে পাচ্ছি। বেশ ভালোই লাগছে।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগ-বিএনপিসহ ৬ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। অন্য দলগুলোর তেমন প্রচারণা না থাকলেও আওয়ামী লীগের প্রার্থী শহিদুল ইসলাম বকুলের প্রচার-প্রচারণা চলছে বেশ জড়েসড়েই ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ৮০ বছরের বৃদ্ধের আত্মহত্যা

লালপুর (নাটোর) প্রতিনিধিঃ  নাটোরের লালপুরে বিষপান করে জলিল খামারু (৮০) নামের এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!