বাহুবলী-২

ব্যবসায় সফল বাহুবলী-২ কতোটা কালজয়ী ?

বাহুবলী-২গত ২৮ এপ্রিল মুক্তি পাওয়া বাহুবলী-২ ঃ দ্য কনক্লুশন ইতোমধ্যে দারুণ ভাবে ব্যবসায় সফল।ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন, প্রভাষ, আনুশকা শেঠি, রানা দাগ্গুবতি ও সত্যরাজ। দর্শকের বহু প্রতিক্ষার আবশান ঘটিয়ে গত শুক্রবারে মুক্তি পাওয়া ভারতীয় এই তামিল মুভি বাহুবলী-১ ঃ দ্য বিগিনিং এর সিকুয়াল প্রথম দিনে ১২২ কোটি টাকা ব্যবসা করে। তাঁর পর থেকে গত পাচ দিনে পূর্বের রেকর্ড ভেঙ্গেই চলছে।প্রথম দিনে ১২২ কোটি রুপি আয় করা এই মুভি দর্শক প্রিয়তা পেয়েছে তাতে সন্দেহ নেই। কিন্তু এই বক্স অফিস কাপানো মুভি কতোদিন দর্শকের হ্রদয়ে জায়গা নিয়ে থাকতে পারবে?

ভারত ও বিশ্বব্যাপী মুক্তি পাওয়া এ ছবিটি মাত্র তিন দিনেই ঘরে তুলেছে ৫৪০ কোটি রুপি। মুক্তির তৃতীয় দিনে যা বলিউডের সর্বকালের সেরা অর্জনের রেকর্ডও। এসএস রাজমৌলির পরিচালিত এ ছবিটির সিন্দুক এখন থৈ থৈ করছে ভারতের প্রেক্ষাগৃহের ৪১৫ আর সংযুক্ত আরব আমিরাত, কানাডা ও আমেরিকা থেকে পাওয়া ১২৫ কেটি রুপিতে। সব মিলিয়ে- ৫৪০ কোটি রুপি।

এদিকে হিন্দি ডাবিং এ মুক্তি পাওয়া বাহুবলী-২ ব্যবসায় ও দর্শক প্রিয়তায় রেইসে নেমেছে।শুধু হিন্দি ভার্সনের আয়ই প্রথম দিন হয় প্রায় ৪০ কোটি রুপি। চলচিত্র বোদ্ধাদের মতে এই ছবি কয়েক সপ্তাহ ধরে বক্স অফিসের মালিক থাকবে এবং ভারতীয় চলচিত্রের ব্যবসা সফল সকল রেকর্ড ভঙ্গ করে নাম্বার ওয়ান থেকে যাবে।ভারতীয় বক্সঅফিসের এ যাবত কালের সর্বাধিক ব্যবসাসফল ছবি আমির খানের পিকে (৭৯২) ও দাঙ্গাল (৭৩০)। এরপরই আছে বাহুবলীর প্রথম পর্ব ‌‌বাহুবলী দ্য বিগেনিং। এটির আয় ৬৫০ কোটি রুপি।

ভারতে প্রায় সাড়ে  ৬ হাজার স্ক্রিনসহ বিশ্বজুড়ে প্রায় ৯ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে এই বাহুবলী =২।শেষ পর্যন্ত কাট্টাপ্পা কেন বাহুবলীকে মারলো এই প্রশ্নের জাবাব ইন্টারনেট জগতে ভাইরাল হয়ে বেড়াচ্ছে বাহুবলী ২ এর হল প্রিন্ট , দর্শকের স্ট্যটাস ও ডাউনলোড লিংক শেয়ার শেয়ারে।কিন্তু এই ব্যবসা সফল মুভি কি যুগ যুগ ধরে দর্শকের মনে জায়গা করে নেবে নাকি বিশাল অংকের টাকা এবং স্বল্পকালীন চরম উত্তেজনার অবসান ঘটিয়ে শুধু রেকর্ডের খাতায় সিরিয়ালে বন্দী থাকবে ?শেষ পর্যন্ত হিসাবটা কোথায় গিয়ে দাঁড়ায় সে দিকেও তাকিয়ে গোটা ফিল্ম ইন্ডাস্ট্রি।

ভারতের বিখ্যাত সব পরিচালক-প্রযোজকদের মতে, ইন্ডিয়ান সিনেমাকে এই ছবি অন্য উচ্চতায়  নিয়ে গেছে।কিন্তু সে উচ্চতায় বাহুবলি-২ কতোদিন থাকবে তাই দেখার বিষয় ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সংগীত জগত কাঁপানো চার তারোকা একসাথে

মোঃএনামুল হক বাবু (বিনোদন প্রতিবেদন) : জনপ্রিয় কণ্ঠশিল্পী আল মামুন এবার কন্ঠ দিলেন জনপ্রিয় গীতিকার …

17 comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!