দুই নবীনের লড়াই: নাটোর-১

সজিবুল ইসলাম হৃদয়, নাটোর প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অাস্তে অাস্তে জমে উঠছে নাটোর-১ (লালপুর-নাটোর) অাসনের নির্বাচনী মাঠ। ৬ ডিসেম্বর আওয়ামী লীগের শহিদুল ইসলাম বকুল ও ৭ ডিসেম্বর বিএনপির কামরুননাহার শিরিন চূড়ান্ত মনোনয়ন পান। চূড়ান্ত মনোনয়নপত্র ঘোষণার খবরে তার নির্বাচনী এলাকার নেতাকর্মী ও সমর্থকরা আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠেছেন।

প্রধান দুইটি রাজনৈতিক দলের চূড়ান্ত মনোনয়ন ঘোষনার তাদের নির্বাচনী এলাকা নাটোর-১ আসনের লালপুর ও বাগাতিপাড়া দুটি উপজেলার লোকজন মিষ্টি বিতরণ করেন এবং একে অন্যকে মিষ্টি মুখ করিয়ে আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেন। মিলিত হন খণ্ড খণ্ড আনন্দ মিছিল নিয়ে।

এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে প্রধান দুই দলের নির্বাচনী লড়াইয়ে দুই জন প্রার্থীই নতুন মুখ। শহিদুল ইসলাম বকুল নাটোর জেলা অাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি। অার বিএনপির অধ্যক্ষ কামরুননাহার শিরিন সাবেক যুব ও ক্রিয়া প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের সহ-ধর্মিনী।

এ আসনের স্থানীয় ভোটাররা জানান, অাওয়ামী লীগের মনোনীত প্রার্থী শহিদুল ইসলামের প্রধান প্রতিপক্ষ বিএনপি মনোনীত প্রার্থী অধ্যক্ষ কামরুননাহার শিরিন হচ্ছেন তার উপযুক্ত প্রতিদ্বন্দ্বী। দুই জনই জাতীয় সংসদ নির্বাচনে নবীন হওয়ায় লড়াইটা দারুণ জমবে বলে জানান স্থানীয় ভোটাররা।

লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় বিএনপি কামরুননাহার শিরিন এবং আওয়ামী লীগের শহিদুল ইসলাম বকুল মনোনয়ন নিয়ে নির্বাচনী মাঠে নামায় এলাকাবাসীর মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনা ও কৌতূহল সৃষ্টি হয়েছে। এদের মধ্যে কামরুননাহার শিরিন দলের দুর্দিন-দুর্বিপাকে শেষ পর্যন্ত কাণ্ডারির ভূমিকায় অবতীর্ণ হয়ে ভালোবাসা কুঁড়িয়েছেন।

অপরদিকে, ক্ষমতাশালী অাওয়ামী লীগের শহিদুল ইসলাম বকুল এলাকার মানুষের সুখে-দুঃখে পাশে ছিলেন। আর এ কারণে এখানকার রাজনীতির এ দুই নবীন রাজনীতিকের ভোটযুদ্ধ এখন এলাকার ‘টক অব দ্য নিউজ’ এ পরিণত হয়েছে।

আরো পড়ুন: শিশুর পেটে শিশু।

নিউজ ঢাকা ২৪।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ইবি ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদ প্রত্যাশী ৪৭

পল্লব সিয়াম, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন নেতৃত্বের জন্য জীবন বৃত্তান্ত নিয়েছে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ …

error: Content is protected !!