নাটোর-১ আসনে নৌকার হাল বকুলের হাতে

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও জোট শরিকদের মধ্যে যারা নৌকা প্রতীক নিয়ে একাদশ সংসদ নির্বাচনে লড়বেন, অাজকে (শুক্রবার) তাদের চূড়ান্ত মনোনয়নের চিঠি দেওয়া হয়। নির্বাচনী উত্তেজনার অবসান ঘটিয়ে অবশেষে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকার হাল তুলে দিলেন শহিদুল ইসলাম বকুলের হাতে। নাটোর-১

শুক্রবার সকাল সাড়ে ১১ টায় চুড়ান্ত দলীয় মনোনয়ন ও প্রতীক বরাদ্দ সংক্রান্ত চিঠি বকুলের হাতে তুলে দেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত ওই চিঠিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শহিদুল ইসলাম বকুলের জন্য নাটোর-১ আসন থেকে নৌকা প্রতীক বরাদ্দ দিতে নাটোর জেলা রিটার্নিং অফিসারকে নির্দেশনা দেয়া হয়েছে।
গত ২৫ শে নভেম্বর এই আসনে আওয়ামীলীগ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুলকে প্রথমে মনোনয়ন দেয়। একদিন পর সাবেক সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত কর্ণেল রমজান আলীকেও আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেয়া হয়। এ নিয়ে এলাকায় উভয় পক্ষের সমর্থকদের মাঝে চাপা উত্তেজনা বিরাজ করে। সবশেষে, গতকাল বৃহস্পতিবার প্রার্থীতা নিশ্চত করার দাবিতে নাটোরের বাগাতিপাড়ায় কাফনের কাপড় পড়ে রেলপথ অবরোধ করে বিক্ষোভ করে আওয়ামীলীগ প্রার্থী শহিদুল ইসলাম বকুলের সমর্থরা।
বকুলকে চূড়ান্ত মনোনয়ন দেয়ায় এবার সর্বস্তরের দলীয় নেতাকর্মী তার জন্য মাঠে নামবেন বলে প্রত্যাশা করা হচ্ছে। উল্লেখ্য, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের যে ১৭টি আসনে একাধিক প্রার্থীকে দলের মনোনয়ন ফরম দেয়া হয়েছিল, সেগুলোকে একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। যাদের নাম নেই তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে নির্দেশ দিয়েছে হাইকমান্ড।
সজিবুল ইসলাম হৃদয়
নাটোর প্রতিনিধি।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ইবি ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদ প্রত্যাশী ৪৭

পল্লব সিয়াম, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন নেতৃত্বের জন্য জীবন বৃত্তান্ত নিয়েছে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ …

error: Content is protected !!