নাটোর ১

নাটোর-১ আসনে মনোনয়নের দাবিতে বিক্ষোভ

নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন নৌকার প্রার্থী শহিদুল ইসলাম বকুলের প্রার্থিতা নিশ্চিত করার দাবিতে বাগাতিপাড়ায় রেলপথ ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে তার সমর্থকরা।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি রেলস্টেশন ও এর পাশে মালঞ্চি বাজারে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। ঘন্টাব্যাপী অবস্থানকারীরা বকুলের সমর্থনে স্লোগান দেন, এবং প্রার্থিতা নিশ্চিত করার দাবি জানায় তারা।এক পর্যায়ে একটি মালবাহী ট্রেন মালঞ্চি স্টেশনে পৌঁছলে ট্রেনটি অবরোধ করে বিক্ষোভকারীরা। এসময় পুলিশ অবস্থানকারীদের সরিয়ে দেয়। রেলপথ অবরোধের চেষ্টাকালে বকুলের ছোট ভাই ওহিদুল ইসলাম গোকুলকে আটকের চেষ্টা করে। পরে বিক্ষোভকারীদের তোপের মুখে তাকে ছেড়ে দেয় পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে ২৫ নভেম্বর শহিদুল ইসলাম বকুলকে দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়। এর দুদিন পর ২৭ নভেম্বর একই আসনে সাবেক সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত কর্ণেল রমজান আলী সরকারকে আওয়ামীলীগের দলীয় মনোনয়নের আরেকটি চিঠি দেওয়া হয়। বৃহস্পতিবার সকালে শহিদুল ইসলাম বকুলকে চুড়ান্ত মনোনয়ন দেওয়া হচ্ছে না এমন খবর ছড়িয়ে পড়লে তার সমর্থকরা মালঞ্চি রেলগেট এলাকায় জড়ো হয়। এসময় তারা কাফনের কাপড় পরে বিক্ষোভ-মিছিল করতে থাকে। দুপুর ১২ টার দিকে বিক্ষোভকারীরা রেল লাইনের ওপর অবস্থান নিয়ে রেলপথ অবরোধ করে। সেসময় লালকাপড় টানিয়ে তারা নাটোর থেকে আব্দুলগামী মালবাহী ট্রেন থামিয়ে দেয়। প্রায় পাঁচ মিনিট ট্রেনটি অবরোধের মুখে থেমে থাকে। পরে সেখানে আগে থেকেই অবস্থান নেওয়া পুলিশ বিক্ষোভ কারীদের সরিয়ে দিলে রেল চলাচল স্বাভাবিক হয়।

এদিকে বিক্ষোভকারীরা মালঞ্চি রেলগেটের পূর্বপাশে প্রায় দেড় ঘন্টা অবস্থান নিয়ে পথ সভা করে। পথসভায় বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম শরিফ, থানা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, বাগাতিপাড়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, জেলা পরিষদ সদস্য হাসানুর রহমান বিপ্লব প্রমুখ। বক্তারা তাদের প্রার্থী বকুলের চুড়ান্ত মনোনয়ন না পাওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচী অব্যহত রাখার ঘোষনা দেন।

অপরদিকে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে শহিদুল ইসলাম বকুলের ৩০ হাজার টাকা জরিমানা করেছে সহকারি রিটার্নিং অফিসার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ড মেরিনা সুলতানা জানান, নির্বাচনী আচরন বিধি লংঘনের অভিযোগে প্রার্থীর সমর্থককে দশ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে।বর্তমানে ওই এলাকায় পরিবেশ শান্ত রয়েছে।

সজিবুল ইসলাম হৃদয়,

নাটোর প্রতিনিধিঃ-

 

আরো পড়ুন : র‍্যাব ১০ এর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার দাবিতে স্মারক লিপি প্রদান

হৃদয় এস সরকার, নরসিংদী: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!