মাহমুদ হজ্ব কাফেলার ব্যতিক্রম এক উদ্যোগ

মাহমুদ হজ্ব কাফেলার উদ্যোগে ফেইসবুক পেজের মাধ্যমে বিগত এক বছর ধরে বেশ কিছু নবীজীর উম্মতের সহযোগিতায় অনলাইনে প্রিয় নবী হযরত মোহাম্মদ (স:) এর সুন্নাত প্রচার করে আসছে । উক্ত সুন্নাত প্রচারের কাজের সাথে যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত রয়েছেন এবং সুন্নাত প্রচারে সহযোগিতা করেছেন।

সে সকল ব্যাক্তিদের পুরষ্কার প্রদানের জন্য মাহমুদ হজ্ব কাফেলা একটি পুরষ্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছে। গত ৩০ নভেম্বর স্থানীয় মনুব্যাপারীর ঢাল এলাকায় অবস্থিত হীরা কমিউনিটি সেন্টারে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।   মাহমুদ হজ্ব কাফেলার প্রতিষ্ঠাতা আলহাজ¦ মো: মাহমুদুল হক (রবিন) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দমান্দাইল মসজিদের সম্মানিত ইমাম ও খতিব মুফতি আলহাজ¦ মোঃ মঈনুদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল হামিদ ফাউন্ডেশন হাসপাতালের শিশু বিশেষঙ্গ ডাঃ মোঃ আতিকুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন, হাজী মোঃ নাসির উদ্দিন, আব্দুর রশীদ, মোরশেদ হাসান দিনার।

উক্ত অনুষ্ঠানের আয়োজক আলহাজ¦ মোঃ মাহমুদুল হক (রবিন) এর কাছে ব্যতিক্রম ধর্মী এ অনুষ্ঠান সম্পর্কে জানতে চাইলে তিনি আমাদের জানান, “ আমাদের ইসলাম ধর্মের অন্যতম একটি গুরুত্বপূর্ন বিষয় হল নবীজির সুন্নাত, উক্ত সুন্নাত সম্পর্কে আমরা অনেকেই অনেক কিছু সম্পর্কে অবহিত নই, বিশেষ করে বর্তমানের তরুন সমাজ।

আমাদের এই উদ্যোগটি মূলত তরুন সমাজের কাছে আমাদের প্রিয় নবী হযরত মুহাম¥দ (সা:) এর সুন্নাত আমলের জন্যো জানিয়ে দেয়া। তরুন সমাজের সারাদিনের বেশ কিছু সময়ই চলে যায় ফেইসবুকে, তাই আমরা প্রচার কাজের জন্য উক্ত মাধ্যমকে বেছে নিয়েছি। আমরা উক্ত এক বছরে আশানূরুপ সংখ্যক ব্যাক্তিদের কাছে পৌছাতে পেরেছি, উক্ত প্রচারের কাজ যেন আমরা ধারাবাহিকভাবে চালিয়ে যেতে পারি এবং আরও বেশি মানুষের কাছে উক্ত সুন্নাতসমূহ পৌছে দিতে পারি সবাই আমাদের জন্য দোয়া করবেন”।

নিউজ ঢাকা

 

আরো পড়ুন: র‍্যাব ১০

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে চুরি; তিনদিনেও ঘটনাস্থলে যায় নি পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে ১০৮ নং পারজোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। সোমবার ১০ জানুয়ারী দিবাগত …

error: Content is protected !!