রাজবাড়ী দুটি আসনে ১৮ জনের মনোনয়নপত্র দাখিল

রাজবাড়ী তে সংসদীয় আসন দুটি। দুটি আসন থেকে আওয়ামী লীগের দুইজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। অপরদিকে বিএনপির পাঁচজন প্রার্থী ও জাতীয় পার্টি ইসলামী আন্দোলন বাংলাদেশ , কৃষক শ্রমিক জনতা লীগসহ ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

আওয়ামী লীগ নেতারা বলছেন এবার জয়ী হতে পারলে শেখ হাসিনা অসমাপ্ত কাজ সমাপ্ত ও দৌলতদিয়া পাটুরিয়ায় করা হবে দ্বিতীয় পদ্মা সেতু আর বিএনপি নেতারা বলছেন, এই নির্বাচন গনতন্ত্রকে ফিরিয়ে আনার নির্বাচন, একটি নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন চান তারা।
নির্বাচন কমিশন কর্তৃক একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো বুধবার। ওই দিন সকাল থেকে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য।একে একে মনোনয়ন পত্র জমা প্রদান করেন জাতীয় পার্টি, ইসলামি আন্দোন বাংলাদেশ,কৃষক শ্রমিক জনতা লীগ। এরপর দুপুরে মনোনয়নপত্র জমা দেন রাজবাড়ী-১ আসনের চার চার বারের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী কেরামত আলী। এ সময় আওয়ামী লীগ নেতারা জানান, এবার জয়ী হতে পারলে শেখ হাসিনা অসমাপ্ত কাজ সমাপ্ত ও দৌলতদিয়া পাটুরিয়ায় করা হবে দ্বিতীয় পদ্মা সেতু।

বিকেলে জেলা প্রশাসকের কাছে মনোনয়নপত্র জমা দেন জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও জেলা বিএনপির সহ সভাপতি এ্যাডভোকেট আসলাম মিয়া। এ সময় তারা জানান, এই নির্বাচন গনতন্ত্রকে ফিরিয়ে আনার নির্বাচন, এখনও পর্যন্ত নির্বাচন কমিশন নির্বাচনের সুষ্ঠ মাঠ তৈরি করতে পারেনি। যে ভাবেই হোক নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন দাবী করেন তারা।

আর জাতীয় পার্টির নেতারা বলছেন তারা এবার রাজবাড়ীর দুটি আসন থেকে দুই জন প্রার্থী মনোনয় ন পত্র জমা দিয়েছেন। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী পরবর্তীকে ব্যবস্থা নিবেন তারা।
রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা নিয়ে রাজবাড়ী-১ আসন গঠিত। এখানে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী সাংসদ কাজী কেরামত আলী। বিএনপির মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন। জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম এবং সহসভাপতি মোঃ আসলাম মিয়া।

এছাড়া জাতীয় পার্টির প্রার্থীর হিসেবে আক্তারুজ্জামান হাসান, ইসলামী আন্দোলনের জাহাঙ্গীর আলম খান, ন্যাশনাল পিপলশ পার্টি (এনপিপি) সভাপতি নাজমুল হক খান ও কৃষক শ্রমিক জনতা লীগের জুয়েল রানা মনোনয়নপত্র দাখিল করেছেন।

অপরদিকে পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার সমন্বয়ে রাজবাড়ী-২ আসন গঠিত। আওয়ামীলীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাংসদ মোঃ জিল্লুল হাকিম। এই আসনে বিএনপির প্রার্থী তিনজন। দলের কেন্দ্রীয় কমিটির সদস্য নাসিরুল হক সাবু, জেলা বিএনপির সাধারন সম্পাদক হারুন অর রশিদ ও জেলা বিএনপির সহসভাপতি আবদুর রাজ্জাক। অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির এ বি এম নুরুল ইসলাম, সাংস্কৃতিক মুক্তি জোটের নাজমুল হাসান, গণফোরামের ইমামুজ্জামান চৌধুরী, ইসলামী আন্দোলনের নুর মোহাম্মদ এবং জাসদের (রব) খন্দকার ছদরুল আমীন, জাসদ (ইনু) সুশান্ত কুমার বিশ্বাস ও স্বতন্ত্র প্রার্থী মো. নুর উদ্দিন মিয়া।

রাজবাড়ি প্রতিনিধি:
নিউজ ঢাকা২৪

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে কুবি ছাত্রলীগের আনন্দ র‍্যালি

  আসাদুজ্জামান রাব্বি, কুবি প্রতিনিধি:বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে …

27 comments

  1. What a information of un-ambiguity and preserveness of valuable experience about unexpected feelings.|

  2. Hi there! This post couldn’t be written any better! Looking at this article reminds me of my previous roommate! He constantly kept talking about this. I am going to send this post to him. Fairly certain he’s going to have a great read. Thank you for sharing!|

  3. Thanks for your personal marvelous posting! I really enjoyed reading it, you could be a great author. I will be sure to bookmark your blog and will come back from now on. I want to encourage one to continue your great job, have a nice morning!|

  4. Hey there, You’ve done an incredible job. I’ll definitely digg it and personally suggest to my friends. I am sure they will be benefited from this website.|

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!