ঢাকা-২

ঢাকা-২ আসনের শাহীন আহমেদকে মনোনয়ন না দেয়ায় নেতা কর্মীদের ক্ষোভ ॥ প্রতিবাদে সড়ক অবরোধ

আসন্ন জাতীয় নির্বাচনে ঢাকা-২ আসনে কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহব্বায়ক শাহীন আহমেদকে ঢাকা-২ আসন থেকে দলীয় মনোনয়ন না দেওয়ায় বিক্ষোভ করেছেন ঢাকা -২ আসনের নেতাকর্মীরা।

২৫শে নভেম্বর আসন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের চুড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়। ৩০০ আসনের বিপরীতে ২৩০ টি আসনে প্রার্থী দেয় বাংলাদেশ আওয়ামীলীগ। এতে ঢাকা-২ আসন থেকে বর্তমান খাদ্যমন্ত্রী এ্যাড.কামরুল ইসলামের মনোনয়ন চুড়ান্ত করা হয়। এর পরেই ঢাকা -২ আসনের স্থানীয় নেতা কর্মীদের মধ্যে দ্বিধা দন্ড দেখা দায় ।

এর প্রতিবাদে গতকাল সোমবার সকাল ১১টা থেকে কোনাখোলা এলাকায় উপজেলা পরিষদে নেতা কর্মিরা দলে দলে জড়ো হতে থাকে। দুপুর ১২টার সময় কেরানীগঞ্জের স্থানীয় প্রায় পাঁচ-চয় সহা¤্রাধীক নেতা কর্মী ঢাকা -২ আসনের শাহীন আহমেদের মনোনয়নের দাবীতে বিক্ষোভ মিছিল ও রাস্তা অবরোধ করে রাখে। এ সময় নেতাকর্মীরা রাস্তা সম্পূর্ন বন্ধ করে দেয় এবং টায়ারে আগুন ধরিয়ে দেয়।

শাহীন আহমেদের সমর্থক রোহিতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আলী জানান, খাদ্যমন্ত্রী এ্যাড.কামরুল ইসলাম গত দুইবার ঢাকা-২ থেকে নির্বাচিত হলেও গত ১০ বছর এ এলাকায় আওয়ানমীলীগকে সু-সংগঠিত করে রেখেছে শাহীন আহমেদ। ৯০ সনের পরে এ আসনটি চলে যায় বিএনপির দখলে। সেখান থেকে শাহীন আহমেদ ঢাকা-২ আসনের প্রতিটি গ্রাম মহল্লা একত্রিত করে আওয়ামীলীগের ঘাটি হিসেবে ফিরিয়ে এনেছেন। শাহীন আহমেদ তৃনমূলের নেতা।

আসন্ন একাদশ নির্বাচনে ঢাকা-২ এ বিএনপির হেভী ওয়েট প্রার্থী থাকায় সাধারন জনগন ও ভোটাররা এ আসনে শাহীন আহমেদকে নিয়ে নৌকার প্রতীকের পক্ষে লড়াই করতে চায়।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা-২ আসনের একজন নেতা সাংবাদিকদের উদ্যেশে বলেন, আপনারা জরিপ করে দেখুন তৃনমূল পর্যায়ে কোন নেতার জনপ্রিয়তা বেশি শাহীন আহমেদ না এ্যাড.কামরুল ইসলামের। ঢাকা-২ থেকে আগামী নির্বাচনে কামরুল ইসলামের মনোনয়ন মানে আওয়ামীলীগের এ আসনে পরাজয় নিশ্চিত। সেতো নেতাকর্মীদেরই ঠিক মতো চিনে না। নির্বাচনের মাঠে নামবে কিভাবে নেতাকর্মীদের ছাড়া। মাননীয় দেশনেত্রী বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনাকে ঢাকা-২ আসনের মনোনয়ন আবার পুর্নবিবেচনা করার জন্য অনুরোধ জানাচ্ছি আমরা।

এ সময় কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ সড়ক এবং কেরানীগঞ্জ- সাভার সড়কে তীব্র জানযটের সুষ্টি হয়। দুপুর ১টার দিকে বিক্ষোভকারী তাদের বিক্ষোভ তুলে নিলে জানচলাচল স্বাভাবিক হয়।

নিউজ ঢাকা ২৪।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

র‍্যাব ১০

কেরাণীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৮ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঢাকার কেরানীগঞ্জে ২৮ কেজি গাজাসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব) ১০ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!