রাজবাড়ীতে ক্লাস ফোরের ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়ন থেকে চাদনী নামে ১১ বছর বয়সী চতুর্থ শ্রেনীর ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
চাঁদনী গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনয়নের ৮নং ওয়ার্ডের পূর্ব তেনাপচা গ্রামের মোঃ তবিবর রহমান মোল্লার মেয়ে। সে স্থানীয় ফজের আলী মন্ডল কলেজিয়েট স্কুলের ৪র্থ শ্রেণীর ছাত্রী।
গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিহত চাঁদনীর চাচাত ভাই বাবলু মোল্লা জানায়, চাঁদনী প্রাইভেট পড়ে বাড়ীতে এসে নিজ ঘরেই ছিল। সকাল ১০ টার দিকে তার মা হঠাৎ তাকে ঘরে আড়ার সাথে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় ঝুলতে দেখে। এসময় তার চিৎকারে পরিবারের অন্যান্য সদস্যরা চাঁদনীকে দ্রুত নামিয়ে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে জরুরী বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
কি এমন ঘটনা ঘটেছে যে শিশু চাঁদনী আত্মহত্যার পথ বেছে নিয়েছে এমন প্রশ্ন সবার। তবে এ বিষয়ে কেউ কিছু জানাতে পারেনি। গোয়ালন্দ হাসপাতালে আসা চাঁদনীর মা মনোয়ারা বেগম ও পিতা তোবিবর এ বিষয়ে কোন কথা বলেতে রাজি হননি।
ফজের আলী মন্ডল কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রহমান মন্ডল জানান, চাঁদনী তার স্কুলের অত্যন্ত মেধাবী ছাত্রী। কিন্তু হঠাৎ কি কারনে সে আত্মহত্যা করল তা বুঝতে পারছি না।
গোয়ালন্দ ঘাট থানার এসআই শেখ ফরহাদ জানান, পরিবারের আবেদনের প্রেক্ষিতে জেলা ম্যাজিষ্ট্রেটের অনুমতি সাপেক্ষে চাঁদনীর লাশ ময়না তদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 


রাজবাড়ীর বালিয়াকান্দিতে বৃদ্ধার গলা কাটা মরদেহ উদ্ধার

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের হাতিমোহন গ্রামের বসত ঘর থেকে নুরজাহান বেগম নামে এক বৃদ্ধার গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ ।
নুরজাহান বেগম বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের হাতিমোহন গ্রামে মৃত বেলায়েত হোসেনের স্ত্রী।
শনিবার ভোর রাতে এই ঘটনা ঘটে।
নিহতের ছেলে আব্দুল বারেক বলেন, রাত সাড়ে ৩ টার দিকে আমি ও আমার ২ ছেলেকে নিয়ে কৃষি কাজের মাঠে চলে যাই। কিছুক্ষন পরে আমার স্ত্রী রোজিনা বেগম ফোন করে জানায়, মাকে গলাকেটে কে বা কাহারা হত্যা করেছে।
বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ আজমল হুদা জানান, নিহত নুরজাহান বেগমকে গলা কেটে হত্যা করা হয়েছে। নিহতের মরদেহ সুরতহাল শেষে ময়নাদতন্তর জন্য মর্গে পাঠানোর হয়েছে। দ্রুত বিষয়টি অনুসন্ধান করে রহস্য উদঘাটনপূর্বক দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে।

 


বালিয়াকান্দিতে খেঁজুরের রস সংগ্রহের প্রস্তুতিতে ব্যস্ত গাছিরা

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন এলাকার সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন এলাকায় আসন্ন শীত মৌসুমকে সামনে রেখে খেঁজুরের রস সংগ্রহের প্রস্তুতিতে ব্যস্ত সময় পাড় করছে স্থানীয় ও রাজশাহী থেকে আসা গাছিরা।
জানাগেছে, উপজেলার ৭টি ইউনিয়নে আসন্ন শীত মৌসুমে খেঁজুরের রস সংগ্রহ এবং তা থেকে গুড় ও পাটালী তৈরীর কাজে নিয়োজিত শ্রমিকরা পুরোদমে কাজ করে চলেছে। প্রতি বছরের ন্যায় এবারেও উত্তর বঙ্গের জেলা শহর রাজশাহীর বাঘা উপজেলা থেকে এসে আড়কান্দি, সমেশপুর, নারুয়া, জামালপুর, বহরপুর, ইসলামপুর, নবাবপুর, জঙ্গল, বালিয়াকান্দি এলাকার মধ্যে থাকা খেঁজুর গাছ থেকে রস সংগ্রহের কাজ করতে প্রস্তুতি নিচ্ছেন।
খেঁজুর রস সংগ্রহের কাজে নিয়োজিতরা জানান, আমরা প্রতি বছর এই এলাকায় খেঁজুর রস সংগ্রহ করে তা থেকে গুড় ও পাটালি তৈরী করে এই এলাকাসহ রাজধানী ঢাকায় সরবরাহ করে থাকি। এই সরবরাহকৃত গুড় ও পাটালী বিক্রির টাকা দিয়ে সংসারের খরচ করে থাকি।
তারা আরো বলেন, প্রতি বছর খোলা তৈরী করে রস সংগ্রহ করি। এবারেও এই জায়গার মালিকের নিকট থেকে স্থানটি চেয়ে নিয়ে রস সংগ্রহের খোলা নির্মাণ করছি। তবে এখনো আমাদের তেমন কোন কাজকর্ম শুরু হয়নি। সবেমাত্র খেঁজুর গাছের পাতা কেঁটে প্রাথমিক কাজ করেছি। এর পর কয়েক দিনের মধ্যে আমাদের রস সংগ্রহের কাজ পুরোদমে শুরু করতে পারবো। ইতিপূর্বে এখানে খেঁজুর গাছের সংখ্যা ছিল প্রচুর। মানুষের আর্থিক দৈনতা আর অস্বচ্ছলতার কারণে অনেক গাছ ইট ভাটায় বিক্রি করে দিয়েছে। এখন যা আছে তাতে আমাদের রস সংগ্রহের জন্য আশানুরুপ নয়। এখানে রস সংগ্রহ করে তিন ভাগের এক ভাগ রস গাছের মালিককে দিয়ে দিতে হয়। বাকি দুই ভাগ দিয়ে আমরা গুড় ও পাটালি তৈরী করে তা এলাকার বাজারে বিক্রি করে জীবিকা নির্বাহ করে থাকি।


 

রাজবাড়ীতে নতুন করে ভাঙ্গনে বিলিন আরো এক’শ মিটার

পদ্মা নদীর পানি কমার ফলে ভাঙ্গন অব্যহত রয়েছে রাজবাড়ীর গোদার বাজার এলাকায়। শুক্রবার রাতে আবার নতুন করে ভাঙ্গনে বিলিন হয়েছে অন্তত এক’শ মিটার এলাকা।এরআগে গত বুধবার রাতে ভেঙ্গে যায় শহর রক্ষা বাধের স্থায়ী পাইলিং এর দুই শত মিটার।
গোদার বাজার এলাকার বাসিন্দা আলম শেখ জানান, সম্প্রতি সময়ে পাবনা জেলার রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ভারী যন্ত্রাংশ বহনের জন্য নদী খনন করে বিআইডব্লিটিএ কর্তৃপক্ষ। তখন নদীর রাজবাড়ী অংশের কিনারা ঘেষে খনন করা হয়েছিলো যে কারনে পানি বাড়ার সময় ও পানি কমার ফলে ভাঙ্গন দেখা দিয়েছে। আর অল্প একটু এলাকা বাকি আছে। যেটুকু ভাঙ্গলে ভেঙ্গে যাবে রাজবাড়ী শহর রক্ষা বাধ।
শনিবার সকালে রাজবাড়ী শহরের গোদার বাজার এলাকায় ভাঙ্গন কবলীত এলাকা পরিদর্শন করেন নৌবাহিনীর পাচ সদস্যর একটি টিম।
এ ব্যপারে পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান বলেন,শনিবার সকালে নৌবাহিনীর ল্যাপ্টেনেন্ট কর্নেল মিজানুর রহমানের নেতৃত্বে পাচ সদস্যর একটি টিম ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছে। নৌবাহিনীর এই টিমটি কাজ চলাকালিন সময়ে রাজবাড়ীতে অবস্থান করবে। আর ভাঙ্গন এলাকায় শনিবার বিকেল থেকে নদী থেকে ড্রেজিং বালু ফেলে ভরাট করা শুরু হবে।


 

রাজবাড়ীর কালুখালীতে ট্রেনে কাটা পরে অজ্ঞাত বৃদ্ধের মৃত্য

রাজবাড়ী জেলার কালুখালি উপজেলার কালিকাপুর এলাকায় ট্রেনে কাটা পরে এক বৃদ্ধের মৃত্য হয়েছে।
কালুখালি থানার অফিসার ইনচার্জ এস, এম আবু ফরহাদ জানান, শনিবার সকালে পোরাদহ থেকে গোয়ালন্দ গামী মেইল ট্রেনটি কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের তালতলা এলাকায় আসলে অজ্ঞাত এক বৃদ্ধ কাটা পরে ঘটনাস্থলেই মারা যায়। স্থানীয়দের সংবাদের ভিত্তিতে মরদেহটি উদ্ধার করে রাজবাড়ীর রেলওয়ে থানার কাছে হস্তান্তর করা হয়েছে।

 

শেখ রন্জু।

নিউজ ঢাকা ২৪

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও …

error: Content is protected !!