বুড়িগঙ্গায় তিন দিন আগে উদ্ধারকৃত লাশটি যশোর বিএনপি নেতার, এমনটাই দাবী তার পরিবারের

গত সোমবার বুড়িগঙ্গা নদীর চর খেজুরবাগ ডকইয়ার্ড এলাকা থেকে অজ্ঞাত নামা মুসলিম পুরুষ (৫০) এর ভাসমান লাশ উদ্ধার করেছে দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ। উদ্ধারকৃত লাশটি নিখোঁজ যশোরের বিএনপি নেতা আবু বকর আবুর বলে দাবী করছে তার পরিবার।

আবু বকর আবুর পরিবারের সদস্যদের সাথে কথা বলে যানা যায়, বিএনপির মনোনয়ন ফরম নেওয়ার জন্য গত ১২ নভেম্বর ঢাকায় এসে পল্টন এলাকার মেট্রোপলিটন হোটেলে ৪১৩ নাম্বার রুমে ওঠেন আবু। মনোনয়ন ফরম তুলে ও জমা দেওয়ার পর সোমবার সাক্ষাৎকারে অংশ নেওয়ার জন্য তিনি ওই হোটেলেই ছিলেন।

সেখান থেকে রোববার রাত ৮টার দিকে বেরিয়ে যাওয়ার পর তিনি অপহৃত হন। অপহরনকারীরা তার এক ভাগ্নের কাছে মামাকে অপহরন করা হয়েছে বলে যানায়। এবং দেড় লক্ষ টাকা মুক্তিপন দাবী করে। সোমবার অপহরনকারীদের দেয়া বিভিন্ন নাম্বারে তার পরিবার দেড় লক্ষ টাকা বিকাশ করে। পরে অপহরনকারীদের কথা মতো আরো বিশ হাজার টাকা বিকাশ করে। এর পর অপহরনকারীদের দেয়া সব নাম্বার বন্ধ পাওয়া যায় এবং গত চারদিনেও আবু বকর আবুর কোন খোজ পাওয়া যায় নি।

বৃহস্পতিবার রাতে কেরানীগঞ্জ থানার ফেসবুক পেজে এ বিষয়টি দেখে আবু বকর আবুর লাশ শনাক্ত করেন তার ভাতিজা হুমায়ূন কবির। এবং দক্ষিন কেরানীগঞ্জ থানায় যোগাযোগ করে উদ্ধারকৃত লাশটি আবু বকর আবুর বলে দাবী করেন।

কেরানীগঞ্জ দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি কালের কন্ঠকে বলেন, আজ বিকেলে আবু বকর আবুর পরিবার সোমবার উদ্ধার হওয়া লাশটি আবুর বলে দাবী করছেন নিহতের পরিবার দাবি করছে ন। লাশটির পরিচয় নিশ্চিত হওয়ার পরেই তার পরিবারের হাতে হস্তান্তর করা হবে।

স্যার সলিমুল্লাহ ফরেনসিক বিভাগে যোগাযোগ করা হলে তারা বলেন, সোমবারের লাশটি পচে গলে গেছে। আবু বকর আবুর পরিবার দাবী করছে লাশটি আবুর, তবে এখনো নিশ্চিত নয়। নিশ্চিত হলে লাশটি হস্তান্তর করে দেয়া হবে।

 

newsdhaka24

আরো পড়ুন: র‍্যাবের অভিযানে।

 

গোপন সংবাদের ভিত্তিত্বে র‌্যাব-১০কেরানীগঞ্জ এর অভিযানে জাল টাকাসহ দুই ব্যাক্তিকে আটক করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ও বিকেলে পৃথক দুটি অভিযান চালিয়ে এই দুই ব্যাক্তিকে আটক করে র‌্যাব-১০ সদস্যরা।

আটক কৃতরা হচ্ছে মোঃ নুর ইসলাশম (২৩) ও মোঃ বাদল খান (৪০)। আটক কৃতদের কাছ থেকে ১ লাখ ৬ হাজার টাকা জাল নোট এবং জাল নোট বিক্রিত আসল ১ লাখ ৪০ হাজার ৫শত টাকা উদ্ধার করেছে।

র‌্যাব-১০ কেরানীগঞ্জ কোম্পানী কমান্ডার আবুল কালাম আজাদ জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে জানতে পারি যে, দক্ষিন কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা চৌধুরী পাড়া এলাকার জনৈক লাইজু আক্তারের বাড়িতে ভাড়া থেকে একটি সংঘবদ্ধ চক্র জাল নোটের ব্যবসা করে আসছে। এ সংবদের ভিত্তিত্বে গতকাল বৃহস্পতিবার দুপুরে উক্ত লাইজু আক্তারের বাড়িতে অভিভযান পরিচালনা করা হয়।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে চুরি; তিনদিনেও ঘটনাস্থলে যায় নি পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে ১০৮ নং পারজোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। সোমবার ১০ জানুয়ারী দিবাগত …

error: Content is protected !!