কেরানীগঞ্জে প্রার্থী

বিএনপি – ঐক্যফ্রন্টে কেরানীগঞ্জে প্রার্থী হচ্ছেন কে কে ?

নির্বাচন পিছিয়ে ২৩ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর করা হয়েছে। ইতিমধ্যে আওয়ামীলীগের মনোনয়ন পত্র বিক্রি শেষ। দেড়িতে নির্বাচনের ঘোষনা দেয়ায় বিএনপির মনোনয়ন নিয়ে একটু সময় লেগে যাবে। কিছু কিছু আসনে বিএনপির যেমন হেভি ওয়েট প্রার্থী আছে তেমনি ঐক্য ফ্রন্টের ও আছে। কেরানীগঞ্জের আসন দুটি ও ঠিক তেমন। বিএনপি- ঐক্যফ্রন্টে কেরানীগঞ্জে প্রার্থী হচ্ছেন কে কে তা একটু গুরুত্বপূর্ন সিদ্ধান্ত হবে জোটটির জন্য।

ঢাকা-২ এর একটা অংশ ও ঢাকা-৩  নিয়ে গঠিত কেরানীগঞ্জের সংসদীয় আসন।আওয়ামীলীগের পক্ষ থেকে ঢাকা ৩ এ নসরুল হামিদ বিপুর মনোনয়ন চুড়ান্ত করা হয়েছে অনেক আগেই। ঢাকা – ২  আসনে উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের মনোনয়ন ও চুড়ান্তের পথে। তবে এ দুটি আসনে প্রার্থী মনোনয়ন দিতে হিমশিম খেতে হচ্ছে বিএনপির ঐক্য ফ্রন্টকে।

কারন সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে আসন্ন নির্বাচনে  বিএনপির কাছে ১০০ আসন দাবী করবে ঐক্যফ্রন্ট নেতারা। এদের মধ্যে ড. কামাল হোসেনের গনফোরাম চাইবে ৪৫ আসন, আ স ম আব্দুর রবের দল চাইবে ২৫ টি আসন , মান্নার দল চাইবে ১৫ টি আসন এবং কাদের সিদ্দীকি ১০ টি আসন চাইবে বলে জানা গেছে।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গনফোরামের সাধারন সম্পাদক মোস্তফা মহসীন মন্টু ঢাকা ২ অথবা ঢাকা ৩ এর একটি আসন চাইছেন। অন্যদিকে ঢাকা ২ এবং ঢাকা ৩ এ বিএনপির দুই জন হেবি ওয়েট প্রার্থী রয়েছে।  ঢাকা ২ এ বিএনপির নেতা আমান উল্লাহ আমান এর শক্ত অবস্থান থাকায় বিএনপি অবশ্যই ঢাকা ২ থেকে কোন ভাবেই অন্য কোন প্রার্থী দিতে চাইবে না। অন্যদিকে ঢাকা ৩ বিএনপির প্রার্থী গয়েশ্বর চন্দ্র রায় , যিনি বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য এবং অন্যতম নেতা।

ড.কামাল হোসেনের সাথে ঐক্যফ্রন্ট জোট গঠন করার কারনে রাজনীতিতে বিএনপির কথা বলার মতো অবস্থান তৈরী হয়েছে। সুতরাং গনফোরামকে অবশ্যই বিএনপির ছাড় দিতে হবে। কেউ কেউ বলছে ঢাকা – ৩ আসন মোস্তফা মহসীন মন্টুকে ছেড়ে দিতে পারে বিএনপি, আবার কেউ কেউ বলছে কেরানীগঞ্জে প্রার্থী থাকবে বিএনপির ই। মোস্তফা মহসীন মন্টুকে ঢাকা ১৭ আসন দিতে পারে।

শেষ পর্যন্ত কি হয় কেরানীগঞ্জের রাজনৈতিক প্রেক্ষাপট তা দেখার জন্য কেরানীগঞ্জবাসীকে অপেক্ষা করতে হবে আরো কয়েকটা দিন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিএনপি দেশের সবচেয়ে বড় সন্ত্রাসী দল : শাহীন আহমেদ

কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও দক্ষিন কেরানীগঞ্জ থানার আওয়ামীলীগের আহব্বায়ক শাহীন আহমেদ বলেছেন বিএনপি সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!