টুঙ্গিপারা এক্সপ্রেস

টুঙ্গিপারা এক্সপ্রেস বালিয়াকান্দিতে যাত্রা বিরতির দাবীতে স্মারকলিপি প্রদান

দীর্ঘদিন বন্ধ থাকার পর নতুন করে চালু হয়েছে রাজবাড়ীর কালুখালী হতে গোপালগঞ্জের ভাটিয়াপাড়া রেল রুটে টুঙ্গিপারা এক্সপ্রেস নামে একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি রাজবাড়ী, কালুখালী, ফরিদপুরসহ বেশ কয়েকটি স্টেশনে থামলেও ধামছে না বালিয়াকান্দি উপজেলার কোন স্টেশনে। যে কারনে বালিয়াকান্দি উপজেলাবাসীর পক্ষ থেকে রাজবাড়ীর জেলা প্রশাসকের মাধ্যম দিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
রবিবার সকালে রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলীর হাতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি তুলেদেন রাজবাড়ী সরকারী কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর ফখরুজ্জামান মুকুট। এ সময় সোনার বাংলা সমাজ কল্যান ও ক্রীড়া সংসদের আহব্বায়ক এস.এম হেলাল খন্দকার,নুরুল ইসলাম নুরু, মিনাল কান্তি শিকদার, লিটন আক্তার পলাশ,এস এম কুদ্দস উপ¯ি’ত ছিলেন।

রাজবাড়ী সরকারী কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর ফখরুজ্জামান মুকুট জানান, রাজবাড়ীবাসীর দির্ঘ্যদিনে চাওয়া ছিল বন্ধ হওয়া কালুখালী-ভাটিয়াপাড়া রেলরুটের ট্রেনটি পুনরায় চালু করা। এক সময় এই রেল রুটে যোগাযোগের প্রধান মাধ্যম ছিল ট্রেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত মাসের মাঝামাঝি সময়ে এই রুটের ট্রেন চলাচলের উদ্বোধন করেছে। এতে রাজবাড়ীবাসি খুশি কিš‘ু গোপালগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বালিয়াকান্দি উপজেলার উপর দিয়ে যাতায়াত করলেও বালিয়াকান্দির কোন স্টেশনে না থামায় বালিয়াকান্দিবাসী হতাশ।
এ ব্যপারে রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী বনিক বার্তাকে বলেন, এলাকাবাসীর দেওয়া স্মারকলিপিটি আমি মাননীয় প্রধানমন্ত্রী বরাবর পাঠিয়ে দিবো। সেই সাথে রেল মন্ত্রনালয়ে ওই এলাকার মানুষের দাবী বিষয়টি জানাবো।

 

আরো পড়ুন:

রাজবাড়ীতে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ীতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রবিবার সকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বের করা হয় একটি আনন্দ র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সেখানে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ সুচনা করেন নেতৃবৃন্দ।


এরআগে সকালে জাতীয় পতাকা, দলীয় পতাকা উত্তোলন করা হয়। এবং জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মুক্ত মঞ্চে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান ও ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। এ সময় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, হেদায়েত আলী সোহরাব, রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, জেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহব্বায়ক আবুল হোসেন শিকদার, মুস্তাফিজুর রহমান শরিফ, মোঃ শওকত হাসান, শাহ মোঃ জাহাঙ্গীর জলিল, আল মামুন আরজু, আলমগীর শেখ তীতুসহ যুবলীগের নেতৃবৃন্দ উপ¯ি’ত ছিলেন।

রাজবাড়ী প্রতিনিধি
নিউজ ঢাকা ২৪

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রংপুর বিভাগে শ্রেষ্ঠ ডিসি হলেন গাইবান্ধা জেলার আবদুল মতিন 

  মো:শামসুর রহমান হৃদয়,গাইবান্ধা প্রতিনিধি :গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন রংপুর বিভাগের জেলার জেলা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!