জেএসসি রবিবারের পরীক্ষা পিছিয়ে শুক্রবারে !

জুনিয়র স্কুল সার্টিফিকেট ( জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসির) আগামীকালকের অর্থাৎ রবিবারের (৪/১১/১৮) পরীক্ষাটি পিছিয়ে আগামী শুক্রবার (৯/১১/১৮) সকাল ৯ টায় নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের একান্ত সচিব মো: জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার জেএসসি এর ইংরেজি পরীক্ষা এবং জেডিসির আরবী দ্বিতীয় পত্র পরিক্ষা হবার কথা ছিলো।

পরীক্ষা কেন পিছানো হলো তার কোন সুর্নির্দিষ্ট কারন এখোনো যানা যায় নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রনালয়ের একজন উদ্ধতন কর্মকর্তা বলেন,  কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের শোকরানা মাহফিল রবিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে হবার কথা রয়েছে। এ মাহফিলের জন্য পরীক্ষাথীর্দের অসুবিধার কথা চিন্তা করেই পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদ দাওয়ায়ে হাদিসকে সাধারন শিক্ষার স্নাতকোত্তর ডিগ্রির স্বীকৃতি দিতে সম্প্রতি আইন পাশ করেছে আওয়ামীলীগ সরকার। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে সারা দেশের প্রায় ১৪ হাজার মাদ্রাসার প্রায় ১৫ লাখ শিক্ষার্থীর পক্ষ থেকে এই সমাবেশ ডাকা হয়েছে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে বাসা থেকে বের হবার পরামর্শ দেয়া হয়েছিলো । আজ মন্ত্রনালয় পরীক্ষা পিছিয়ে দিল।

পরীক্ষা পিছানোয় অভিবাবকদের মধ্যে মিশ্র পতিক্রিয়া দেখা গেছে। অনেকেই বলছে পরীক্ষা পিছানোর সিদ্ধান্তটা আগে নেয়া হলেই ভালো হত।

 

গত বৃহস্পতি বার সারা দেশে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়েছে। দেশের প্রায় ২ হাজার ৯ শত কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ২৬ লাখ ৭০ হাজার । আগামী ১৫ নভেম্বর পর্যন্ত পরীক্ষা চলবে।

 

আরো পড়ুন : ইসলামে রোগীর সেবা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও …

error: Content is protected !!