সিপিবি

রাজবাড়ীতে সিপিবি উদ্যোগে রেলযাত্রা, প্রচারপত্রবিলি ও সভা অনুষ্ঠিত

রাজবাড়ীতে  শুক্রবার সকালে তিন দফা দাবিতে কমিউনিস্ট পার্টির ( সিপিবি ) উদ্যোগে রেলযাত্রা, প্রচারপত্র বিলি ও সভা অনুষ্ঠিত হয়েছে।

কর্মসুচী উপলক্ষে সকাল সাড়ে দশটায় রাজবাড়ী রেলস্টেশন চত্বরে বিক্ষোভ মিছিল, প্রচারপত্র বিলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা সিপিবি ’র সভাপতি আবদুস সামাদ মিয়া। বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ও ফরিদপুর জেলা কমিটির সভাপতি রফিকুজ্জামান লায়েক, সাবেক সভাপতি কানাই লাল গাঙ্গুলি, রাজবাড়ী জেলা কমিটির সাধারন সম্পাদক আইনজীবী বাবন চক্রবর্তী প্রমূখ। রেলযাত্রায় কমিউনিস্ট পার্টি, যুব ইউনিয়ন, ছাত্রই উনিয়ন, উদীচী শিল্পী গোষ্ঠীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

বক্তারা এ সময় অবিলম্বে ফরিদপুর-রাজবাড়ী ও কালুখালী-ভাটিয়াপাড়া রেলপথে ২৪ ঘন্টায় তিনটি ট্রেন চালু করা, ভাঙ্গা-ফরিদপুর রেলপথ দ্রুত চালু করা এবং ফরিদপুরের অম্বিকা পুরে ট্রেন থামানো। এই দাবী তিনটি মেনে নেওয়ার জন্য কর্তৃপক্ষকে আহব্বান জানান।

 

আরো পড়ুন: কেরানীগঞ্জে পুলিশের সাথে সংঘর্ষে নিতহ ১ আহত ৫০

 

বুড়িগঙ্গা প্রথম সেতু (চীন মৈত্রী সেতু) টোল মুক্ত করার দাবীতে ট্রাক-অটোরিক্সা সিএনজি মালিক শ্রমীকরা দু’দিন সড়ক অবরোধ বন্ধ রাখার পর গতকাল শুক্রবার সকালে ব্রীজের দক্ষিন প্রান্তে হাসনাবাদ ইকুরিয়া এলাকায় জড়ো হওয়ার প্রস্তুতি নেয়। এ সময় দক্ষিন কেরানীগঞ্জ থানা ও দাঙ্গা পুলিশ তাদের উপর হামলা চালায়।

এ সময় শ্রমিকারা ক্ষিপ্ত হয়ে পুলিশকে লক্ষ কওে ইট পাটকেল ছুড়লে পুলিশ হামলা পাল্টা গুলি ছুড়ে। পুলিশের ছোড়া গুলিতে পথচারী, শ্রমিক, গার্মেন্টকর্মিসহ গুলিবিদ্ধ হয়ে ১০/১ ৫জন গুরুতর আহত হয়। গুলিবিদ্ধ সতীর্থদেও দেখে বিক্ষোভকারীরা পুলিশকে চতুর্দিক থেকে হামলা চালায়।

বিক্ষোভকারীদের হামলায় দক্ষিন কেরানীগঞ্জ থানার ওসিসহ প্রায় ২৫/৩০ জন আহত হয়। আহতরা হচ্ছে : সোহেল (২২), সাজু (৫০), বাকুম (৪৫), আকাশ (২২) , মানিক, মাসুদ, আলামিন,তাসলিমা, লাইজুল ইসলাম,সিদ্দিক ও অজ্ঞাতনামা এক প্রতিবন্ধী ভিক্ষুক গুলিবিদ্ধ, দক্ষিন কেরানীগঞ্জ থানার ওসি মোঃ শাহজামান, এস এস আই রিপনসহ প্রায় প্রায় ২৫জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মাধবপুরে এতিমখানায় হবিগঞ্জ পুলিশ সুপারের ইফতার সামগ্রী বিতরণ

শেখ জাহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি, হবিগঞ্জের মাধবপুরে বুধবার (২১ এপ্রিল) দুপুরে মাধবপুর বাজার দারুল …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!