কাপাসিয়ায় প্রথম নারী ইউএনও সাংবাদিকদের সাথে মতবিনিময়

গাজীপুরের কাপাসিয়া উপজেলা প্রশাসনে এই প্রথম কোনো নারী ইউএনও হিসেবে যোগ দিলো।

আর এই উপলক্ষে আজ সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভায় নবনিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

এ সময় তিনি বলেন, আমি জীবনে প্রথমবার এসিল্যান্ড (সহকারী কমিশনার; ভূমি) হয়ে যোগ দিয়েছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভূমি গোপালগঞ্জে। আর আজ ইউএনও হয়ে প্রথম যোগ দিলাম বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের জন্মভূমি কাপাসিয়ায়। এটা অনেক বড় পাওয়া আমার জীবনে।

তিনি আরও বলেন, সাংবাদিকরা সহযোগিতা করলেই একটি উপজেলার সকল বিষয়ে কাজ করা সহজ হবে। কারণ, সাংবাদিকরা সমাজের সকল খোঁজ খবর রাখেন। সাংবাদিকরাই সমাজ পরিবর্তনে অগ্রণি ভূমিকা পালন করেন।

ইউএনও বলেন, কাপাসিয়ার ইতিহাস ঐতিহ্য বহুকালের। আর এখানে মুক্তিযুদ্ধের অগ্রনায়কের বাড়ি হওয়ায় মুক্তিযোদ্ধাদের সকল বিষয়ে সহযোগিতা করতে একটি ওয়ান স্টপ সার্ভিস সেণ্টার চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। যার মাধ্যমে মুক্তিযোদ্ধাদের উপজেলা প্রশাসনের যে কোনো সরকারি অফিস থেকে চাহিদা অনুযায়ী সেবা প্রদান করা হবে।

কাপাসিয়া উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, কাপাসিয়া প্রেসক্লাবের সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ। এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূ‚মি) নীলিমা রায়হানা ও সিনিয়র সাংবাদিকগণ।

মতবিনিময় সভায় ইউএনও বলেন, আমি কাপাসিয়াকে মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে কাজ করব। নারী নির্যাতন, ইভটিজিং ও বাল্যবিবাহ বন্ধে আমি জিরো টলারেন্স নীতি অবলম্বন করব। এজন্য আমি আপনাদের সকলের সৎ পরামর্শ ও সহযোগিতা কামনা করছি। বীর মুক্তিযোদ্ধাগণ জাতির শ্রেষ্ঠ সন্তান। তাই কাপাসিয়ায় জাতির সেই শ্রেষ্ঠ সন্তানদের প্রতি সম্মান প্রদর্শণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে একটি ওয়ান স্টপ সার্ভিস সেণ্টার চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের আওতাভূক্ত যে কোনো সরকারী আধা সরকারী প্রতিষ্ঠানের সেবা এখান থেকে প্রদান করা হবে। বীর মুক্তিযোদ্ধাগণ যাতে কোন সরকারী আধা সরকারী প্রতিষ্ঠানের সেবা নিতে গিয়ে হয়রানীর শিকার না হন, বা অন্যকোন বিব্রতকর পরিস্থিতির মুখে না পরেন এজন্য এ সেণ্টার চালু করা হবে। মুক্তিযোদ্ধাগণ যে কোনো সেবা গ্রহণের জন্য এ সেণ্টারে আবেদন জমা করবেন, পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে সংশ্লিষ্ট সরকারী আধা সরকারী প্রতিষ্ঠানের কাছ থেকে কাংখিত সেবা প্রদানের জন্য প্রয়োজনীয় যোগাযোগ ও অন্যান্য কাজ সম্পন্ন করে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদনকারী মুক্তিযোদ্ধা সে সেবা প্রদান করা হবে।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সাংবাদিক সাইফুল ইসলাম শাহীন (যুগান্তর), সঞ্জীব কুমার দাস (গণমুখ), এফএম কামাল হোসেন (দিনকাল), অধ্যাপক শামসুল হুদা লিটন (ইনকিলাব), আসাদুজ্জামান সাদ (ইত্তেফাক), শেখ সফিউদ্দিন জিন্নাহ্ (বাংলাদেশ প্রতিদিন), মো. মুজিবুর রহমান (মানবজমিন), জাকির হোসেন কামাল (আমাদের সময়), বেলায়েত হোসেন শামীম (আমাদের অর্থনীতি), সফিকুল আলম সবুজ (প্রতিদিনের সংবাদ), সমীর বণিক (সংবাদ), নুরুল আমিন সিকদার (ভোরের কাগজ), আকরাম হোসেন রিপন (আলোকিত বাংলাদেশ), তপন বিশ্বাস (করতোয়া), আবু সাঈদ (নয়া দিগন্ত) প্রমূখ।

এদিকে সাবেক এমপি মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ সাংবাদিকদের বলেন, সব খবরই নেগেটিভ নয়। যেমন চোখের সামনে একটি অনিয়ম হচ্ছে তা পত্রিকায় তুলে ধরাও পজেটিভ সাংবাদিকতার অংশ। কাপাসিয়ায় সাংবাদিকতা শুরু করে আজ ঢাকায় সাংবাদিকতা করছে এমন দৃষ্টান্ত রয়েছে। আর এ সম্ভব হয়েছে শুধু সাংবাদিকতা পেশাকে পবিত্র পেশা হিসেবে নেয়ায়।এসময় তিনি বাংলাদেশ প্রতিদিনের  সিনিয়র সাংবাদিক শেখ সফিউদ্দিন জিন্নাহ ভূয়সী প্রশংসা করেন।

 

নিউজ ঢাকা ২৪।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

খাগড়াছড়ি পৌরসভায় নৌকার জয় 

  কাউছার হামিদ আপন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃআইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায়শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলো খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!