খালেদা জিয়া

খালেদা জিয়া কেমন আছেন এখন ?

খালেদা জিয়া কে উচ্চ আদালতের নির্দেশে চলতি মাসের ৬ তারিখে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল (বি এস এম এম ইউ) এ আনা হয়।

তিনি বর্তমানে ৬১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন ্‌আছেন। একটি বিশেষ মেডিকেল বোর্ড তার চিকিৎসা কার্য পরিচালনা করছে। ৫ জন বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে এ মেডিকেল বোর্ডটি গঠিত হয়েছে।

বর্তমানে কেমন আছেন খালেদা জিয়া ?? সারাদেশের অনেক জনসাধারনের মনেই তার শারীরিক অবস্থা সম্পর্কে জানার আগ্রহ রয়েছে।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক মেডিকেল বোর্ডের কিছু সদস্য জানিয়েছেন, কারাবন্দি পরিবেশের চেয়ে হাসপাতালে বেগম জিয়া মানসিক ভাবে অনেকটা ভালো আছেন। কিন্তু তিনি শারীরিক ভাবে সুস্থ না।  আর্থাইটিসের সমস্যা তাকে ভোগাচ্ছে।

তবে নিয়মিত ফিজিওথেরাপি চিকিৎসা দেয়ায় তার ব্যাথা আগের  চেয়ে একটু কম। আর্থাইটিসের কারনে তার হাত ও কাধ অবশ হওয়ায় ফিজিও থেরাপি দেয়া হচ্ছে তাকে।  ফিজিওথেরাপির পাশাপাশি ডায়বেটিস ও হাই প্রেশার সহ অন্যান্য রোগের ঔষুধ ও খাচ্ছেন।

নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে , খালেদা জিয়ার মূল চিকিৎসা এখনো শুরুই করা হয় নি। সঠিক ভাবে রোগের কারন চিহ্নিত করতে বিএসএমইউয়ের পাশাপাশি অন্য প্রতিষ্ঠানেও নমুনা পাঠিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে।

আর্থাইটিসের ব্যাথায় কষ্ট পেলেও জেলখানার চেয়ে হাসপাতালের কেবিনে খালেদা জিয়া স্বাচ্ছন্দ্যবোধ করছেন।

হাসপাতাল সুত্রে জানা গেছে, বেগম জিয়া কেবিন ব্লকে থাকার কারনে কেবিন ব্লকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশেষ করে ছয় তলা কেবিনে যে রোগীরা আছে তাদের দেখতে যারা আসেন তাদের অনেক নিরাপত্তা বলয় পার করে, বিভিন্ন গোয়ান্দা সংস্থার সদস্যদের জেরার মুখে পড়তে হচ্ছে। পরিচয় কনফার্ম হবার পরেই ওই ব্লকে যেতে দেয়া হচ্ছে। এমনকি ডাক্তারদের ও তাদের পরিচয় নিশ্চিত হবার পরে ওই ব্লকে ঢুকতে দেয়া হচ্ছে।

বেগম জিয়ার সার্বিক চিকিৎসা সম্পর্কে জানতে চাইলে মেডিকেল বোর্ডের প্রধান ডা.মো: আবদুল জলিল চৌধুরী বলেন, তাদের পরামর্শে বেগম জিয়ার চিকিৎসা চলছে। নিয়মিত থেরাপী দেয়ায় শরীরের ব্যাথা একটু কমেছে, । পরীক্ষা যা করা হয়েছে তার কিছু রিপোর্ট পাওয়া গেছে, বাকি রিপোর্ট পেতে আরো দুই তিন দিন লাগতে পারে। সব রিপোর্ট হাতে পাবার পরেই সুর্নিষ্ট চিকিৎসা শুরু হবে।

 

সুত্র: জাগো নিউজ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শিধুলকুড়া ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান আতাউর

সিয়াম: দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ৮ই মার্চ। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের আশংকায় বন্ধ …

17 comments

  1. I will immediately grasp your rss feed as I can’t find your email subscription hyperlink or e-newsletter service. Do you’ve any? Please allow me recognise in order that I may subscribe. Thanks.|

  2. Yes! Finally something about %keyword1%.|

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!