ট্রেন দুঘর্টনা

ট্রেন দুঘর্টনায় নিহতের স্বজনদের সোয়া লক্ষ টাকা করে প্রদান

রাজবাড়ীর কালুখালী-ভাটিয়াপাড়া রুটে বালিয়াকান্দিতে ট্রেন দুঘর্টনা  জুট মিলের নিহত শ্রমিকদেরকে শনিবার প্রত্যেককে ১লক্ষ ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। এদিকে জেলা প্রশাসক মোঃ শওকত আলী এডিএমকে প্রধান করে ৪ সদস্যে বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা জানান, ফরিদপুর জেলার মধুখালী উপজেলার চরনওপাড়া গ্রামের আঃ রাজ্জাক খান জুট মিলের কর্তৃপক্ষ শনিবার নিহত শ্রমিকদের প্রত্যেককে ১লক্ষ টাকা করে প্রদান করেছেন। নিহতের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব ও ভরন পোষনের দায়িত্ব নিয়েছেন রাজ্জাক খান জুট মিল কর্তৃপক্ষ। এছাড়াও জেলা প্রশাসক মোঃ শওকত আলী নিহতদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে প্রদান করবেন।
জানাগেছে, শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে কালুখালী থেকে ছেড়ে আসা ভাটিয়াপাড়াগামী ট্রেন উপজেলার জামালপুর ইউনিয়নের শোলাকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌছালে কোন গেটম্যান না থাকায় ফরিদপুর জেলার মধুখালী উপজেলার চরনওপাড়া রাজ্জাক জুট মিলের ইঞ্জিন চালিত শ্রমিক পরিবহনের কটাং গাড়ী প্রবেশ করে। এসময় ট্রেন দুঘর্টনা শিকার হয়। এসময় ঘটনাস্থলেই উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের শহীদ শেখের ছেলে সরোয়ার শেখ (২০), এলেম সরদারের ছেলে ইমরান সরদার (২২), জামালপুর ইউনিয়নের তুলশীবরাট গ্রামের শুকুর আলী শেখের ছেলে শাকিল শেখ (২০) ও হাসপাতালে ফজলু বিশ্বাস (২৮) নিহত হয়।

আহত হয়, জামালপুর ইউনিয়নের আলোকদিয়া গ্রামের হারুন শেখের স্ত্রী পপি খাতুন (৩৫), তুলশীবরাট গ্রামের জহুরুল মিয়া স্ত্রী রাফেজা বেগম (২২), মিঠুন বিশ্বাসের স্ত্রী শেফালী বেগম (২৪), বিল্লাল মন্ডলের স্ত্রী আছিয়া বেগম (২৫)সহ অন্তত ৮জন। আহতদেরকে ফরিদপুর হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

খবর পেয়ে রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, রাজবাড়ী সহকারী পুলিশ সুপার ফজলুল করিম, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ একেএম আজমল হুদা, বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক, বাংলাদেশ আওয়ামীলীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য সলিসিউটর মুহাম্মদ মেহেদী হাসান, রাজবাড়ী জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ হারুন অর রশিদ হারুন, সহ-সভাপতি গোলাম শওকত সিরাজ, বহরপুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম নিহত শ্রমিকদের বাড়ীতে যান এবং সমবেদনা জ্ঞাপন করেন।

এলাকাবাসী জানিয়েছেন, কালুখালী-ভাটিয়াপাড়া রেল লাইনটি অরক্ষিত। রেল ক্রসিংয়ে কোন গেইটম্যান না থাকায় প্রতিনিয়তই ট্রেন দুঘর্টনা ঘটে। রেল কর্তৃপক্ষকে বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য অনুরোধ করেছেন। অবৈধ ইঞ্জিন চালিত গাড়ীর বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহনেরও দাবী জানান।
রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী জানান, দুঘর্টনার কারন অনুসন্ধানে এডিএমকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

 আরো পড়ুন:  রাজবাড়ীতে নিশেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৮ জেলের দন্ড

নিশেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মায় ইলিশ ধরার অপরাধে ১৮ জেলেকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সেই সাথে জব্দ করা হয়েছে ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ মাছ।

শনিবার সকালে রাজবাড়ীর পদ্মার বিভিন্ন পয়েন্টে অভিযান চালায় জেলা প্রশাসন ও মৎস অফিস। অভিযানে ১৮ জেলেকে আটক করা হয়।
জেলা মৎস্য কর্মকর্তা মজিনুর রহমান জানান, শনিবার সকালে রাজবাড়ীর পদ্মায় অভিযান চালিয়ে ১৮ জেলেকে আটক করা হয়। পরে তাদের রাজবাড়ীর নেজারত ডিপুটি কালেক্টর ( এনডিসি ) শাহ মোঃ সজীবের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত প্রত্যেককে ১৫ দিন করে কারাদন্ড প্রদান করে। সেই সাথে জব্দকৃত জাল আগুণে পুরিয়ে নষ্ট করার নির্দেশ প্রদান করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

নাসির উদ্দিন,জেলা প্রতিনিধিঃ বঙ্গবন্ধু হত্যার অন্যতম প্রতিবাদকারী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক …

5 comments

  1. This is a really good tip especially to those fresh to the blogosphere.
    Brief but very accurate info… Appreciate your
    sharing this one. A must read article!

  2. I visited many sites but the audio feature
    for audio songs current at this web site is really fabulous.
    adreamoftrains website hosting companies

  3. That is really fascinating, You are a very skilled blogger.
    I have joined your feed and look forward to in search of more of your
    great post. Also, I’ve shared your web site in my social networks

  4. Hey there! I simply would like to offer you a big thumbs up for
    the great info you have got here on this post. I am coming back
    to your web site for more soon.

  5. Hi this is somewhat of off topic but I was wanting to know if
    blogs use WYSIWYG editors or if you have to manually code with HTML.
    I’m starting a blog soon but have no coding knowledge so I wanted to get guidance from someone with experience.

    Any help would be greatly appreciated!

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!