প্রোটন সাগা

মাত্র ১২০০ টাকার কিস্তিতে কিনুন নতু্ন গাড়ি প্রোটন সাগা ২০১৮

আমাদের দেশ উন্নয়নশীল দেশ হলেও গাড়ি কেনা এখনো মধ্যবিত্তের ক্রয় সীমার বাইরে। তবে মধ্যবিত্তের গাড়ি কেনার স্বপ্ন পূরনে এগিয়ে আসলো পি.এইচ.পি অটো মোবাইল লি: । প্রতিষ্ঠানটি বাজাড়ে নিয়ে এলো প্রোটন সাগা ২০১৮ মডেলের নতুন গাড়ি।

প্রোটন সাগা ২০১৮ মডেলের এই গাড়িটির মালিক হতে পারে যে কেউ প্রতিদিন ১২০০ টাকা কিস্তি পরিশোধ করেই।

মালয়েশিয়ার অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান প্রোটন,জাপানের স্বনামধন্য গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মিতশুবিশির সঙ্গে মিলে এই গাড়িতি তৈরি করেছে।

৪ সিলিন্ডার বিশিষ্ট তৃতীয় প্রজন্মের এই গাড়িটি লিটারে ১৫ কি:মি: পাড়ি দিতে সক্ষম। গাড়িটিতে রিয়ার ভিউ ব্যাক ক্যামেরা সহ মাল্টিমিডিয়া প্লেয়ার এফএম, ব্লুটুথ, ইউ এস বি কানকেটিভিটি রয়েছে।

প্রোটন সাগা ২০১৮ গাড়িতে রয়েছে ৪ সিলিন্ডার বিশিষ্ট ১৩৩২ সিসির ভিভিটি ইঞ্জিন, ৫ গিয়ারের সিভিটি (কন্টিনিউয়াসলি ভেরিয়েবল ট্রান্সমিশন) অটোমেটিক ট্রান্সমিশন গিয়ারবক্স, মাল্টি পয়েন্ট ইনজেকশন ফুয়েল সিস্টেম, ইবিডি এবং ব্রেকিং এর জন্য এবিএস রয়েছে।

অধুনিক প্রযুক্তির গাড়িটিতে পিছনের সিটে যোগ করা হয়েছে চিলড্রেন সিট অপশন।  গাড়িটির ওজন প্রায় ১৫০০ কেজি।

 

পিএইচপি অটোমোবাইল লিমিটেডের প্রধান বিপণন কর্মকর্তা এস এম শাহিনুর রহমান বলেন ৫ লাখ ৫০ হাজার টাকা ডাউন পেমেন্ট করে নেয়া যাবে গাড়িটি। আর বাকি টাকা ৩ বছরে বিনা সুদে গ্রাহক তার সুবিধা মতো দৈনিক,মাসিক, বাৎসরিক কিস্তিতে দিবে।

গাড়িটিতে রয়েছে ৫টি ফ্রি সার্ভিসের সুবিধা। তবে প্রতিটা গাড়ির মতো এর ও কিছু সীমাবদ্ধতা রয়েছে। গাড়ির লেগরুম প্রশস্ত থাকলেও হেডরুম আরামদায়ক নয়। সিট কভারে ফেব্রিক্স ব্যবহার করা হয়েছে। ডিসপ্লে বোর্ডে গাড়ি সম্পর্কিত সব তথ্য প্রদর্শন করে না। গাড়িটি মাল্টি মিডিয়া অংশে কোন ডিভিডি প্লেয়ার বা ডিসপ্লে নেই।

গাড়িটির বাজার মূল্য ১৮ লাখ ৫০ হাজার টাকা। গ্রাহকদের কাছে কেমন সাড়া পাচ্ছেন এমন প্রশ্নের জবাবে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক বলেন, গাড়িটি গ্রাহকদের মধ্যে বেশ ভালো সাড়া ফেলেছে। আমরা ও ভালোই রেসপন্স পাচ্ছি। শুধু মাত্র চট্রগ্রামেই আমরা ৩৫টি ইউনিট বিক্রি করেছি।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দর্শনার্থীদের ফেলে যাওয়া ময়লা ডাকযোগে ফেরত পাঠাচ্ছে থাইল্যান্ড

অনেকেই প্রকৃতির সান্নিধ্যে গিয়ে ঘুরতে গিয়ে ময়লা-আবর্জনা ফেলে সেখানকার পরিবেশ নষ্ট করে থাকেন। থাইল্যান্ডের ন্যাশনাল …

2 comments

  1. You really make it appear so easy together with your presentation but I find this topic to be really one thing that
    I believe I’d never understand. It seems too complex and very wide for me.
    I am having a look ahead for your next put
    up, I’ll try to get the hang of it!

  2. Remarkable! Its genuinely awesome article, I have got
    much clear idea about from this paragraph.

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!