জাল

রাজবাড়ীতে ৩১ জেলের কারাদন্ড বিপুল পরিমান জাল জব্দ

নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মায় ইলিশ মাছ ধরার অপরাধে ৩১ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সেই সাথে জব্দ করা হয়েছে বিপুল পরিমান কারেন্ট জাল।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মজিনুর রহমান জানান,শনিবার সন্ধ্যার পর থেকে রবিবার দুপুর পর্যন্ত পদ্মার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ওই ১২ জেলেকে আটক করা হয়। পরে রাজবাড়ীর নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত প্রত্যেককে ১৫ দিন করে কারাদন্ড প্রদান করেন। আর জব্দকৃত ৫০ হাজার মিটার কারেন্ট জাল আগুণে পুরিয়ে নষ্ট করেন।

এছারাও পাংশা উপজেলা মৎর্স কর্মকর্তা মোঃ আব্দুস ছালাম জানান, রবিবার ভোর থেকে দুপুর ১২ টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১১ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে আটককৃত জেলেদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। আর কালুখালী উপজেলা থেকে আটক করা হয় ৮ জেলেকে তাদেরও বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে।

আরো পড়ুন: রাজবাড়িতে নিরাপদ সড়কের দাবীতে মানব বন্ধন।

 

রাজবাড়ী তে নিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চালকের শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসুচী ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া মডেল হাই স্কুলের সামনে সড়কে ওই মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।
মানববন্ধন কর্মসুচীতে বক্তৃতা করেন, দৌলতদিয়া মডেল হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল, প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, প্রাক্তন শিক্ষার্থী মেহেদী হাসান রুবেল, ইতি আক্তার প্রমুখ।

বক্তারা এ সময় বিদ্যালয়ের সামনে দুটি স্প্রিড ব্রেকারের দাবী জানান, এবং সড়ক নিরাপত্তা আইন কার্যকরেও দাবী জানান তারা।
উল্লেখ্য, শনিবার দুপুরে রাজবাড়ীর জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া মডেল হাই স্কুলের সামনে দ্রুত গতির একটি বাস চাপায় জাকিয়া আক্তার কেয়া ও চাদনী আক্তার নামে নবম শ্রেনীর দুই স্কুল শিক্ষার্থী নিহত হয়।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে মন্দিরের প্রতিমা ভাংচুর

নাটোরের লালপুরে শীতলা মন্দিরের প্রতিমার মাথা ও হাত ভাংচুর করেছে দুর্বৃত্তরা। রবিবার দিবাগত রাতে উপজেলার …

error: Content is protected !!