আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন

রাজবাড়ীতে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালন

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ীতে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে।

আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে শনিবার সকালে জেলা প্রশাসকের আ রকানন চত্তর থেকে বের করা হয় একটি র‌্যালী। র‌্যালীটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনূষ্ঠিত হয় আলোচনা সভা । সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ¦ কাজী কেরামত আলী । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার , সিভিল সার্জন মোঃ রহিম বক্স , অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান , ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স উপ সহকারী পরিচালক মোঃ শওকত আলী জোয়ারদার প্রমূখ ।

এ সময় ফায়ার সার্ভিস পক্ষ থেকে বিভিন্ন প্রকার সচেতনা মূলক প্রদশনী সাধারন মানুষের মাঝে দেখানা হয় ।

 

আরো পড়ুন:  রাজবাড়ীতে ১১ জেলের কারাদন্ড, বিপুল পরিমানের কারেন্ট জাল ও মাছ জব্দ

 

নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মায় ইলিশ ধরার অপরাধে ১১ জেলেকে ২০ দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সেই সাথে জব্দ করা হয়েছে ৮৭ হাজার মিটার কারেন্ট জাল ও ৯০ কেজি ইলিশ মাছ।

শুক্রবার বিকেল ৫ টা থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার চারটি উপজেলার নদীতে অভিযান চালায় মৎস্য অফিস ও প্রশাসন।  রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মজিনুর রহমান জানান, শুক্রবার রাত ৯ টা পর্যন্ত অভিযানে রাজবাড়ী সদর, পাংশা, কালুখালী ও গোয়ালন্দ উপজেলা থেকে ১১ জেলেকে আটক করা হয়। আর জব্দ করা হয় ৮৭ হাজার মিটার কারেন্ট জাল ও ৯০ কেজি ইলিশ মাছ।

পরে আটককৃতদের উপজেলা নির্বাহী অফিসারের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত প্রত্যেককে ২০ দিন করে কারাদন্ড প্রদান করে। আর জব্দকৃত জাল আগুনে পুরিয়ে ধ্বংস করা হয়। উদ্ধারকৃত মাছগুলোকে জেলার বিভিন্ন এতিম খানায় প্রদান করা হয়েছে।

 

রাজবাড়ি প্রতিনিধি।

নিউজ ঢাকা ২৪।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রামগড়ে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ

আদনান হাবিব, রামগড়: খাগড়াছড়ির জেলার রামগড়ে প্রাণ আরএফএল গ্রুপ এর পণ্য পরিবহনকারী পিকআপ ভ্যানের সাথে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!