খাদ্যমন্ত্রী

বিএনপি এখন শূন্য হয়ে পড়েছে তাদের নেতৃত্ব চেঞ্জ করতে হবে — খাদ্যমন্ত্রী

জাতীয় ঐক্য জোটের সমালোচনা করে খাদ্যমন্ত্রী এ্যাড. কামরুল ইসলাম এমপি বলেছেন, বিএনপি এখন দেউলিয়া শুন্য হয়ে পড়েছে তাদের। তাদের এখন নেতৃত্ব চেঞ্জ করতে হবে। তারা একটি ঐক্য করেছে এটা জাতীয় ঐক্য না এটা নেতায় নেতায় ঐক্য। এদের জনভিত্তি নেই, ভোটও নেই। জনগনের জন্য এই ঐক্য নয়। ঐক্য প্রক্রিয়ার মাধ্যমে মুলত এর উদ্যোক্তারাচাচ্ছে বিএনপি-জামাতকে রাষ্ট্র ক্ষমতায় বসাতে।

 

বিএনপি হচ্ছে জঙ্গি গোষ্ঠির মদদ দাতা। তারা রাষ্ট্রকে লুটেপুটে খেতে চাচ্ছেন। আর এ কারনেই এই ঐক্যজোট গঠন করেছেন। শুক্রববার বিকেলে কেরানীগঞ্জের কালিন্দী ইউনিয়ের মাদারীপুর এলাকায় শেখ হাসিনা সরকারের উন্নয়ন, সফলতা ও ভবিষ্যত পরিকল্পনার প্রচার সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অর্থনৈতিকভাবে বাংলাদেশ এখন সমৃদ্ধ। কারো কাছে এখন আর হাত পাততে হয় না। শিক্ষা, স্বাস্থ্যসহ সবক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে গেছে। দেশ এখন উন্নয়নের মহাসড়কে। আর এই উন্নয়ন ধরে রাখতে চাইলে আ’লীগের বিকল্প নেই।

খাদ্যমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা সরকারের আমলে দেশের মানুষের কতটুকু ভাগ্যেও উন্নয়ন হয়েছে তার উপর নির্ভর করে দেশের জনগন ফের আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় আনবে। দেশের মানুষ আজ উন্নয়নের রোল মডেল। মাননীয় প্রধানমন্ত্রী দেশর বঙ্গকন্যা শেখ হাসিনার আমলে সবচেয়ে বড় পাওনা হচ্ছে নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মান করা। তার হাত ধরেই সমুদ্র সীমানা বিজয় হয়েছে, তার হাত দিয়ে আজ দেশে দারিদ্রতার হার নি¤œ পর্যায়ে এসেছে। প্রধানমন্ত্রী সাধারন জনগনের কথা চিন্তা করে ১৬৪টি প্রকল্প চালু করেছে। যা পৃথিবীর অন্য কোন দেশে নাই। প্রকল্পগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে ঃ বয়স্ক ভাতা, বিধাব ভাতা, প্রতিবন্ধী ভাতা,গর্ভবর্তী মায়েদের জন্য মার্তৃ কালিন ভাতা, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা,কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান, গরীব শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করেন। শেখ হাসিনার আমলেই শ্রমীকদেও মুজুরী বুদ্ধি,দেশের রপ্তানী আয় বৃদ্ধি, মাথাপিছু আয় বৃদ্ধি,কর্মসংস্থাপন বৃদ্ধি,বৈদেশিক মুদ্রা রিজাব বৃদ্ধি,মাতৃত্বকালিন ছুটি বৃদ্ধি করা হয়েছে।

শেখ হাসিনা হাত ধরেই আজ দেশের শিক্ষা ব্যবস্থার ব্যবপক পরিবর্তন হয়েছে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয়করন,বছরের প্রথম দিনে ৩৬ কোটি নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়। যা উপমহা দেশের অন্য কোন আর দেশে নাই। আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশ। বিশ্ববাসি আজ বাংলাদেশকে সাম্ভাবনার দেশ হিসাবে চিন্তা করে। আমাদের প্রীয় নেত্রী শেখ হাসিনা বিশ্বেও একজন নন্দীত নেত্রী। বিশ্বেও পাঁচজন সৎ নেত্রীর মধ্যে তিনি দ্বিতীয়। বিশ্বেও ১০জন রাষ্ট্র নায়কের মধ্যে তার অবস্থান।

দেশ আজ সকল বিভাগে এগিয়ে গেছে। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আবারো দরকার শেখ হাসিনা সরকার। নির্বাচনকে কুলসিত করার জন্য ষড়যন্ত্র চলছে। তাই তারা বিদেশীদেও কাছে ধন্যা দিচ্ছেন। তারা আগুন সন্ত্রাস করে শিশু, পুলিশসহ সাধারন মানুষ পুড়িয়ে হত্যা করেছে। তাদের প্রতি সবার সজাগ থাকতে হবে।

কালিন্দী ইউনিয়নের সাবেক আ’লীগের সভাপতি আবুল হোসেন মস্তানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন, কেন্দ্রীয় যুবলীগ নেতা সাহাবুদ্দিন সাহা, ঢাকা জেলা যুবলীগ সভাপতি শফিউল আজম খান বারকু, জেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সিদ্দিক, যুবলীগ কেন্দ্রীয় সদস্য ইউসুফ আলী চৌধুরী সেলিম, কেন্দ্রীয় আ,লীগের উপকমিটির সহসাধারন সম্পাদক আলতাফ হোসেন বিপ্লব কেরানীগঞ্জ মডেল থানা স্বেচ্ছা সেবকলীগ সভাপতি নাজমুল জাহান রিপন, স্বেচ্ছা সেবকলীগ নেতা অনিক হোসেন পিন্টু, ওয়াহিদুজ্জামান মিষ্টার, এ্যাড. সাহাবুদ্দিন আহমেদ, মোঃ শামীম, মোঃ ইমন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দুর্গাপুর উপজেলা আ.লীগের উদ্যোগে কর্মী সমাবেশ অনুষ্ঠিত

পলাশ সাহা, নেত্রকোনা (দুর্গাপুর) প্রতিনিধিঃ আওয়ামীলীগের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে নেত্রকোনার দুর্গাপুরে নানা আয়োজনে …

15 comments

  1. I’m not sure why but this weblog is loading incredibly slow for me. Is anyone else having this problem or is it a problem on my end? I’ll check back later and see if the problem still exists.|

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!