সরকারী কাজে বাঁধা

রাজবাড়ীর বালিয়াকান্দিতে সরকারী কাজে বাঁধা , ২জনের কারাদন্ড

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের জামসাপুর গ্রামে বুধবার বিকালে বাল্য বিয়ে বন্ধে বাধা প্রদান করায় ২জনকে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তায়েব-উর রহমান আশিক জানান, উপজেলার নারুয়া ইউনিয়নের জামসাপুর গ্রামের ইকলাছ শেখের মাদ্রাসা পড়–য়া মেয়ে ফাতেমাকে বাল্য বিয়ে দেওয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে আনসার সদস্যদের সহায়তায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় বাল্য বিয়ে বন্ধে বাধা প্রদান করলে তাৎক্ষনিক বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজাকে অবগত করা হয়। তিনি সহ থানার পিএসআই হিরণ কুমার বিশ্বাসসহ পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে সরকারী কাজে বাধা দানের অভিযোগে বাকসাডাঙ্গী গ্রামের আকবর শেখের ছেলে নান্নু শেখ ও মাছেম শেখের ছেলে রাশেদুল ইসলামকে আটক করা হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার ভ্রাম্যমান আদালতে সরকারী কাজে বাধা দানের অভিযোগে রাশেদুল ইসলামকে ৫দিন ও রান্নু শেখকে ৩দিন করে কারাদন্ড প্রদান করা হয়েছে। ওই ছাত্রীর অভিভাবকদের ডেকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে মুচলিকা নেওয়া হয়েছে।

 

 রাজবাড়ি প্রতিনিধি

 

রাজবাড়ীতে পরিবহন শ্রমিকদের মানববন্ধন

 রাজবাড়ীতে সড়ক পরিবহন শ্রম আইন কিছু পরিবর্তন করার দাবীতে বৃহস্পতিবার সকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে মানববন্ধন ।

গত ১৯ সেপ্টেম্বর ২০১৮ মহান সংসদদে সড়ক পরিবহন আইন ২০১৮ পাশ করেন ।

রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর অয়োজনে অনুষ্ঠিত হয়েছে মানব বন্ধন সে সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (২২৮৪) সভাপতি রাকিবুল হাসান পিন্টু , সাধারন সম্পাদক মোঃ আব্দুল রশিদ, মোঃ আশরাফ প্ররামানিক , সহ সভাপতি তোফাজেল হোসেন তুকাই,

এ সময় বক্ত্যরা ৮ দফা দাবী পেশ করেন ,

১. সড়ক দূর্ঘটনাকে দূর্ঘটনা হিসেবে দেখে সকল মামলায় জামিনযোগ্য বিধান সন্নিবেশের দাবী ,

২. শ্রমিকের দন্ডে ৫ লক্ষ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা পর্যন্ত অর্থ দন্ডের বিধান যুক্ত করার দাবী ,

৩. সড়ক দূঘটনা জটিলতর মামলা তদন্তে তদন্ত কমিটিতে শ্রমিক মালিক প্রতিনিধিকে অন্তভুক্ত করার দাবী ,

৪. ড্রাইভিং লাইসেন্স পাওয়ার ক্ষেতে শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেনী স্থলে ৫ম শ্রেনী নির্ধারণ করার দাবী,

৫. কাগজ পত্র চেকিং এর নামে সড়ক পুলিশের অহেতুক হয়রানী করা বন্ধ কারার দাবী ,

৬. ওয়েস্কেলে জরিমানার পরিমান কমানো ও শাস্তি বাতিলের দাবী,

৭. আইনে কোনকোন ক্ষেত্রে অর্থদন্ডের পরিমান উল্লেখ না থাকায় জটিলতা সৃষ্টি হওয়া সমূহ বিপদ থেকেছে , এটি সংশোধন দাবী , ৮ . আলোচনার মাধ্যেমে অন্যান্য আইন সংশোধন উদ্যোগ নিতে হবে ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

চিরনিদ্রায় শায়িত চরটেকীর কে.জি মতি

মোকারিম হোসেন, পাকুন্দিয়া( কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ- কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় চরটেকী নরসুন্দা বিদ্যা নিকেতনের প্রতিষ্টাতা ও পাকুন্দিয়া উপজেলা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!