Breaking News
Home / প্রচ্ছদ / রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি
বিএনপি

রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি

২০০৪ সালের ২১ আগষ্ট আওয়ামীলীগের সমাবেশে গ্রেনেড হামলায় মামলায় আজকে রায় দিয়েছে আদালত। আদালতের ঘোষিত রায়কে প্রত্যাখান করেছে বিএনপি।

দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক শাহেদ নূর উদ্দিন আজ (১০ অক্টোবর) বুধবার দুপুর সোয়া ১২টার দিকে এ রায় ঘোষণা করেন।

এ রায়ে বি.এন.পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন এবং বিএনপি নেতা লুৎফর রহমান বাবর পিন্টু সহ ১৯ জনকে ফাসির আদেশ দেয়া হয়েছে।

বিএনপির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  তাৎক্ষণিক প্র‌তি‌ক্রিয়ায়  নয়াপল্ট‌নে দ‌লের কেন্দ্রীয় কার্যাল‌য়ে  বলেন,  আজকের ঘোষিত রায় উদ্দেশ্যপ্রনীত এবং ষড়যন্ত্রের বহি:প্রকাশ। এ রায়ের ফলে দেশে যে আইনের শাষন নেই তা আবার প্রমানিত হলো। সরকার নিজের মতো করে আদালত ব্যবহার করে তার আরেকটি দৃষ্টান্ত স্থাপিত হলো।  তারেক রহমান ও বিএনপি নেতাদের কোথাও কোন সম্পৃক্ততা না থাকার পরেও তাদের বিরুদ্ধে এ রায় প্রমান করে দেশে কোন নাগরিকের ন্যায়বিচার পাওয়ার সুযোগ নেই।

মির্জা ফখরুল অ‌নির্বা‌চিত সরকার‌কে হ‌ঠি‌য়ে জনগ‌ণের সরকার প্র‌তিষ্ঠায় ঐক্যবদ্ধ হ‌তে দেশবাসীর প্র‌তি আহ্বাব জানান এ সময়।

 

এ রায়ে বিএনপি কি কি কর্মর্সূচী দিবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এ রায়ের প্রতিবাদে আমরা দুই ধরনের কর্মসূচি দেবে। একটি আইনগত আরেক রাজনৈতিক কর্মসূচি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ড.খন্দকার মোশারফ হোসেন, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, শিরিন সুলতান সহ অনেকে।

 

 

 

 

আরো পড়ুন: বাহরাইনে বাংলাদেশী আহত।

 

বাহরাইনের রাজধানী মানামার কাছে একটি ভবনধসে প্রায় ২০ জনের মতো আহত হয়েছে। এতে কয়েকজন বাংলাদেশী ও আহত হয়েছেন বলে যানা গেছে। ঐ ভবনটিতে বাংলাদেশী সহ বহু বিদেশি শ্রমিক বসবাস করতেন।

বাহরাইনের  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে মঙ্গলবার জানানো হয়েছে যে, সালমানিয়ায় একটি পুরনো ভবন ধসে পড়েছে। ভবন টি রাজধানী মানামার কাছেই অবস্থিত।

দুইতলা বিশিষ্ট ঐ  ভবনটিতে অনেক বিদেশি শ্রমিক ছিলেন।  পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনায় বেশ কয়েকজন মারাত্মক আহত হয়েছেন। দুর্ঘটনার পর পরই সেখানে দমকল বাহিনীর ট্রাক এবং অ্যাম্বুলেন্স নিয়ে ৬০ জন উদ্ধারকর্মী ঘটনাস্থলে পৌঁছায়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের চিকিৎসা চলছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About ahmed raju

ইন সা আল্লাহ নিউজ ঢাকা ২৪ এক দিন অনেক দূর এগিয়ে যাবে আপানাদের সাথে নিয়ে। :)

Check Also

জুরাইনে রাস্তায় পড়ে ছিল লাশ, আতঙ্কে কাছে যায়নি কেউ

নিজস্ব প্রতিবেদক রাজধানীর জুরাইন মুন্সিবাড়ি ঢালে প্রধান সড়কের পাশে মৃত অবস্থায় পড়েছিলেন নাসির উদ্দিন (৬৬) ...

কেরানীগঞ্জের বাজার গুলোতে নেই করোনা সচেতনতা ; মানা হচ্ছে না সামাজিক দুরুত্ব

করোনাভাইরাস মোকাবেলায় সরকার যেখানে সামাজিক দুরুত্ব বজায় রাখার কথা বলছে সেখানে কেরানীগঞ্জে অনেক জায়গায় মানা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *