২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশ নির্মানে ছাত্রদেরকেই নেতৃত্ব দিতে হবে : শাহীন আহমেদ

প্রতিটা ছাত্র ছাত্রীর লক্ষ্য থাকতে হবে, স্বপ্ন থাকতে হবে ভীষনভাবে, স্বপ্ন ছাড়া মানুষ কখোনো এগিয়ে যেতে পারে না। দেশের আর দেশের জনগনের স্বপ্ন পূরনের কারিগর হচ্ছে আজকের ছাত্ররা। আজকের নবীনদের হাতে আগামীর দেশ। আজকের ছাত্র ছাত্রদীর হাতেই মাননীয় প্রধানমন্ত্রীর ভীষন ২০৪১। মাননীয় প্রধানমন্ত্রীর ২০৪১ সালে সমৃদ্ধ ,স্বনির্ভর উন্নত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন সে স্বপ্ন বাস্তবায়নে আজকের ছাত্রদেরকেই নেতৃত্ব দিতে হবে।  বৃহস্পতিবার বেলা ১২টায় জিনজিরা পী এম পাইলট স্কুল এন্ড কলেজের নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এমনটাই বলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ,লীগ আহবায়ক এবং ঢাকা ২ আসনের আগামী সংসদ নির্বাচনের মননোয়ন প্রার্থী শাহীন আহমেদ।

 

শাহীন আহমেদ আরো বলেন, ছাত্রদের একাডেমিক শিক্ষার পাশাপাশি মানবিকতা,নৈতিকতার দিকে নজর দিতে হবে। মানবিকতা না থাকলে ভালো ছাত্র হ্ওয়া গেলেও ভালো মানুষ হওয়া যায় না। পড়াশোনার পাশাপাশি ছাত্রদের বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহন করতে হবে, রাজনীতির শ্লোগানে নয় সামাজিক শ্লোগানে দেশ কে এগিয়ে নিয়ে যেতে হবে।
শিক্ষকদের উদ্দেশ্য তিনি বলেন, ছাত্রদেরকে পড়াশোনার পাশাপাশি নৈতিকতা, মূল্যোবোধ সম্পর্কে শিখাতে হবে, ছাত্র ছাত্রীদের কে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তাদের জানাতে হবে, মাদক , বাল্য বিবাহ সম্পর্কে তাদের সচেতন করতে হবে । তাদের কে আপনারা না শিখালে তারা শিখবে না। সমাজকে বদলে দেয়ার মানুষই শিক্ষকনেতৃবৃন্দ। আপনারা দীর্ঘ ২০ বছর তাদেরকে শিখিয়ে থাকেন। বিশ বছরে আপনারা যা শিখান তারা তাই শিখবে। তাই আপনারা ছাত্রদেরকে সঠিক ভাবে গড়ে তুলুন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি এবং ঢাকা জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুযাহিদুল ইসলাম মামুন (ম.ই মামুন)বলেন, আমাদের সকল চাওয়া ছাত্রছাত্রীদের কাছে, ছাত্রদের কাছে চাওয়া শুধু একটাই এই প্রতিষ্ঠানকে কেরানীগঞ্জের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান করতে হবে। ছাত্রছাত্রীদের প্রয়োজনে যা কিছু দরকার কলেজ কর্তৃপক্ষের থেকে তা পূরন করা হবে, তবে আমরা শুধু তোমাদের কাছে ভালো একটা রেজাল্ট চাই। যারা ভালো স্টুডেন্ট হবে তাদের শুধু শিক্ষার ব্যায়ভার না তাদের যাবতীয় ব্যায় ভার কলেজ কর্তৃপক্ষ বহন করবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জিনজিরা পী এম পাইলট স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল আবু সিদ্দিক, দাতা সদস্য শাহেদ জামান দুলাল, কেরানীগঞ্জ উপজেলা ইউএনও শাহ এলিদ মাইনুল আমিন, জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অত্র বিদ্যালয়ের প্রক্তন ছাত্র সাকুর হোসেন সাকু, বিদ্যালয়ের গভর্নিং বডির সদস্য সানোয়ার হোসেন বুলবুল, আহমদ হোসেন, মোঃ জুয়েল, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মান্নান,মোঃ মিজানুর রহমান সহ প্রমুখ।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে চুরি; তিনদিনেও ঘটনাস্থলে যায় নি পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে ১০৮ নং পারজোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। সোমবার ১০ জানুয়ারী দিবাগত …

error: Content is protected !!