Breaking News
Home / ক্যারিয়ার / ফিফা বর্ষসেরায় এবার কোন ভোট ই পান নি নেইমার
নেইমার

ফিফা বর্ষসেরায় এবার কোন ভোট ই পান নি নেইমার

অতি লোভে তাঁতী নষ্ট’ এই প্রবাদটা হারে হারে টের পাচ্ছে ব্রাজিলিয়ান স্টার নেইমার । ২০১৩ সালে বার্সোলনায় যোগ দানের পরে ছিলেন মেসির ছায়ায়। মেসির সংস্পর্শে থেকে বার্সোলনায় থাকা কালীন দুবার ব্যালন ডি’অর এবং ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তিনজনের তালিকায় নাম উঠেছিল  নেইমার এর (২০১৫-২০১৭)

কিন্তু নেইমারের খায়েশ হলো, তিনি একাই সব পারেন , কারো ছায়ায় থাকায় দরকার নাই তার। নিজে একটি দল হবে তার, যে দলটাকে মানুষ তার নামে চিনবে। সেই দলটাকে তিনি সেরা বানাবেন এবং নিজেও সেরা হবেন।

এই অতিরিক্ত লোভে পরে গেল বছর তিনি বার্সোলোনা থেকে  বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হিসেবে যোগ দেন ফ্রান্সের ক্লাব পিএসজিতে।
কিন্তু বার্সোলনা আর মেসির সংস্পর্শ ছাড়ার পর ফিফা বর্ষসেরা হওয়া তো দূরে থাক, বর্ষসেরা হওয়ার প্রক্রিয়াতে একটি ভোট পর্যন্ত ভোট কপালে জুটে নাই নেইমারের। অর্থাৎ তিনি এমন কিছু করতে পারেন নাই বার্সোলনা ছাড়ার পরে যে কেউ তাকে একটি ভোট ও দিবে।

নেইমারকে আগে সবাই চিনতো সম্ভাবনাময়ী উজ্বল একজন স্ট্রাইকার হিসাবে। যার পায়ে অসাধারন যাদু রয়েছে। প্রতিপক্ষ ডিফেন্স দিশেহারা হয়ে যেত যার ড্রিবলিং এ। কিন্তু এখন মানুষ নেইমার কে চিনে একজন বিরক্তিকর অভিনেতা হিসাবে , অহেতুক এবং অতিরিক্ত ডাইভ দেয়ার জন্য। মানুষ এখন যানে নেইমার একজন মাঠের অভিনেতা যে অহেতুক এবং অতিরিক্ত ড্রাইভ দেয়।

তার সকল অর্জন প্রতিভা আর পারফর্মেন্স ঢেকে গেছে রাশিয়া বিশ্বকাপে করা অতিরিক্ত অভিনয়ের পর্দায়। নেইমারের ভক্তরাও তার উপর এখন বিরক্ত

ফিফা বর্ষসেরা বাছাই করা হয় ফিফা সদস্য প্রতিটা দেশের অধিনায়ক এবং কোচের ভোটের মধ্য দিয়ে। এছাড়া নির্ধারিত ক্রীড়া সাংবাদিক এবং সমর্থকরাও ভোট দেন। চার প্রকার ভোটাভুটিতে সবাই তিনটি করে বাছাই করার সুযোগ পায়।

মজার বিষয় এবার রাশিয়া বিশ্বকাপে নেইমার এতোটাই অভিনয় করেছে যে তাকে কেউ ভোট দেয় নি।

এমনি কি তার দেশের কোচ এবং অধিনায়ক ও তাকে ভোট দেয় নি। তার দেশের কোচ ভোট দিয়েছে লুকা মদ্রিচ, মোহামেদ সালেহ এবং রোনাল্ডকে। ব্রাজিলের অধিনায়ক হোয়াও মিরান্দা ভোট দিয়েছে এমবাপে,মেসি ,রোনাল্ডকে।

সব মিলিয়ে নিশ্চিত নেইমার এবার হিসাব মেলাতে শুরু করেছেন বার্সোলনা ছাড়াটা কি ভুল হলো????

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About ahmed raju

ইন সা আল্লাহ নিউজ ঢাকা ২৪ এক দিন অনেক দূর এগিয়ে যাবে আপানাদের সাথে নিয়ে। :)

Check Also

কেরানীগঞ্জে ছিনতাইকারীর হামলায় ব্যবসায়ী গুরুতর আহত

ঢাকার কেরানীগঞ্জে ছিনতাইকারীর ছুড়িকাঘাতে মো: আলমগীর হোসেন (৩৯) নামে এক মাছ ব্যবসায়ী গুরুত্বর আহত হয়েছেন। ...

করোনায় কেরানীগঞ্জের গার্মেন্টস ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতিতে সরকারের সহযোগিতা চাচ্ছেন ব্যবসায়ী নেতারা

করোনা ভাইরাসের কারনে ক্ষতিকর প্রভাব পরেছে বিশ্ব বানিজ্য।  দেশের ব্যবসায়ীদের মুখের হাসিও কেড়ে নিয়েছে এই ...