বেলায়েত হোসেন সাগর

মানবিক নেতার জন্মদিন উপলক্ষে ব্যতিক্রম উদ্যোগ নিলেন ছাত্রলীগের বেলায়েত হোসেন সাগর

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও তার মায়ের জন্মদিন উপলক্ষে কবি নজরুল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন সাগর গরীব দুঃখীদের মাঝে খাবার বিতরণ করেছে।

এসময় এই ছাত্রলীগ নেতা গরীবদের সাথে কোশল বিনিময় করেন। গোলাম রাব্বানী মায়ের আত্নার শান্তি কামনা করে ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রাব্বানীর জন্য সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া চায় তাদের কাছে।


এছাড়া আজ বাদ’আছর নামাজের পর
গোলাম রাব্বানী ও তার মায়ের জন্য কবি নজরুল ছাত্রলীগের অায়োজনে দোয়া ও মিলাদ হয় কলেজের মসজিদে।

এদিকে ব্যতিক্রম উদ্যোগ সম্পর্কে ছাত্রলীগ নেতা বেলায়েত হোসেন সাগর জানায়, অামাদের ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানী হলেন মানবতার ফেরিওয়ালা। তার দেখানো পথে নতুন এক ছাত্রলীগ উপহার পেয়েছে দেশরত্ন শেখ হাসিনা।অার তাই অাজকের দিন অামাদের গোলাম রাব্বানীর মা ও তার জন্মদিন হওয়ায় এই ব্যতিক্রম
উদ্যোগ পালন করলাম কবি নজরুল কলেজ ছাত্রলীগ।

 আরো পড়ুন : কেরনীগঞ্জে স্মার্ট আইডি কার্ড বিতরন:

কেরানীগঞ্জে স্মার্ট ন্যাশনাল আইডি কার্ড বিতরন প্রক্রিয়া সফল ভাবে সম্পন্ন করা হচ্ছে।  কোন প্রকার ঝামেলা ছাড়াই স্মার্ট কার্ড দেয়া হচ্ছে এমনটাই বললেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার জনাব মো: জাকির মাহমুদ।

আজ সোমবার উপজেলার আগানগর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন কার্যক্রম পরিদর্শনে এসে তিনি বলেন, আপাতত আগানগর এবং শুভাড্যা ইউনিয়নে বর্তমানে বিতরন করা হচ্ছে। ইতিমধ্যে কোন্ডা এবং তেঘরিয়া ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন শেষ হয়ে গেছে। ২৬ সেপ্টেম্বর উপজেলার জিনজিরা ইউনিয়নে স্মার্ট আইডি কার্ড বিতরন করা হবে। এভাবে পর্যায়ক্রমে বাকি ই্‌উনিয়ন গুলোতে বিতরন করা হবে।

নির্বাচনের আগে সব গুলা ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরন শেষ হবে না বলে যানান তিনি। নির্বাচনের তফসিল ঘোষনা হয়ে গেলে স্মার্ট কার্ড বিতরন বন্ধ থাকবে । নির্বাচন শেষ হলে পরবর্তীতে বাকি ইউনিয়নের স্মার্ট কার্ড গুলো বিতরন করা হবে। নির্বাচনের আগে ৫টি ইউনিয়নে বিতরন করা হবে। এবং নির্বাচনের পরে বাকি ইউনিয়ন গুলো দেয়া হবে।

স্মার্ট আইডি কার্ড

অনেকেই অভিযোগ করছে ভিতর থেকে তাদের বলা হয়েছে কার্ড প্রিন্ট হয় নি বা আসেনি এরকম প্রশ্নের উত্তরে  মো: জাকির মাহমুদ বলেন, এ ধরনের সংখ্যা খুবি অল্প। যাদের স্থায়ী ঠিকানা অসম্পূর্ন ছিলো , ভোটার নিবন্ধন ফর্মে কিছু ঘর খালি ছিলো , কম্পিউটার সিস্টেমের কারনে তাদের স্মার্ট কার্ড প্রিন্ট করা হয় নি। তাদের কে আলাদা ভাবে রেজিষ্টার করে, আলাদা ফর্ম ফিলাপ করিয়ে নেয়া হচ্ছে, কম্পিউটার সিস্টেমে উনাদের স্থায়ী ঠিকানা আপলোড হয়ে গেলে পরবর্তীতে উপজেলা অফিস থেকে তাদের কার্ড সংগ্রহ করা যাবে।

স্মার্ট কার্ড বিতরনের প্রক্রিয়া নিয়ে  জাকির মাহমুদ বলেন, স্মার্ট কার্ড বিতরনের তিনটি ধাপ রয়েছে। প্রথম ধাপে তাকে লাইনে দাড়িয়ে একটি টোকেন সংগ্রহ করতে হয় যে তার কার্ডটি কোন কমপাটমেন্টে রয়েছে, পরবর্তী ধাপে তাকে ১০ আঙুলের ছাপ এবং চোখের আইরিশের ছাপ দিতে হয়। পরবর্তী ধাপে তাকে তার নির্দিষ্ট কমপার্টমেন্ট থেকে কার্ড সংগ্রহ করে পুরাতন কার্ডটি জমা দিয়ে দিতে হয়।

স্মার্ট আইডি কার্ড বিতরন নিয়ে কোন সমস্যার সম্মুক্ষীন হয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে জাকির মাহমুদ বলেন, এখন পর্যন্ত  ২ টা ইউনিয়নে বিতরন সমাপ্ত হয়েছে, আগানগর ইউনিয়নে চলছে। স্থানীয় জনপ্রতিনিধি এবং গন্যমান্য বেক্তিদের সহযোগিতায় আল্লাহর রহমতে কোন সমস্যা দেখা দেয় নি। জনসাধারন ও বিপুল উৎসাহের সহিত ধৈর্য সহকারে শান্ত সুষ্ঠ ভাবে কার্ড সংগ্রহ করছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নড়িয়া পৌরসভা ৩ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী ফজলুল হক

নিজস্ব প্রতিবেদকঃকয়েকটি ধাপে চলছে দেশের বিভিন্ন স্থানের পৌরসভা নির্বাচন। আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!