মোবাইল চার্জার

আপনার মোবাইল চার্জার টি ভুয়া কিনা বুঝবেন যে ভাবে :

আজকাল প্রায় ফোনের ই ব্যাটারির চার্জ তাড়াতাড়ি শেষ হয়ে যায়। এর অন্যতম কারন হচ্ছে নকল চার্জার ব্যবহার করা। বেশির ভাগ ক্ষেত্রেই দোকানীরা অধিক মুনাফার আশায় ভুয়া মোবাইল চার্জার বিক্রি করে থাকে।

যার কারনে দ্রুত চার্জ শেষ হওয়া সহ নানাবিধ সমস্যা দেখা দেয় এবং বিষ্ফোরন পর্যন্ত ঘটে। আসুন জেনে নেয়া যাক ভুয়া চার্জার চেনার কিছু উপায়।

স্যামসাং ফোনের চার্জার চিনা যাবে চার্জারের উপরের প্রিন্ট করা লিখায়। চার্জারের উপরে যদি এ+ ও মেইড ইন চায়না লিখা থাকে তা হলে ধরে নিতে হবে এটি ভুয়া মোবাইল চার্জার।

বাজারে আইফোনের প্রচুর ২ নাম্বার চার্জার আছে। আসল নকল আইফোনের চার্জার চেনাটা খুব কঠিন। তবে সঠিক আ্যাপল চার্জারের উপর ডিজাইনড বাই আ্যপল ক্যালফোর্নিয়া লিখা থাকবে।

শাওমি এখন বাংলাদেশি প্রচলিত একটি ফোন। অরজিনাল শাওমি চার্জারের এডেপটার আকারে ছোট হয়, এবং এর ক্যাবলের দৈর্ঘ্য ১২০ সে:মি: এর বেশি নয়।

ওয়ান প্লাস ফোনের চার্জার চেনা অনেকটা সহজ। ওয়ান প্লাস আসল ড্যাশ চার্জার প্লাগ ইন করলে চার্জিং সিম্বল বা প্রতীক ফ্ল্যাশ হয়।

হুয়াওয়ের সঠিক চার্জার চিনার জন্য বারকোডের তথ্যের সাথে এডেপটারে প্রিন্ট করা তথ্য মিলিয়ে দেখুন। তথ্য মিল না থাকলে চার্জারটি ভুয়া।

newsdhaka

সূত্র: গ্যাজেটস নাউ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মুদি দোকান করে সংসার চলছে কিন্ডারগার্টেন শিক্ষিকার

নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধিঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সারাদেশের ন্যায় টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় ব্যক্তি মালিকানায় পরিচালিত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!