জাল দলিল

কেরানীগঞ্জে ভূমি অফিসে জাল দলিল সহ আটক ১

ঢাকার কেরানীগঞ্জ মডেল থানা ভূমি সাব রেজিষ্টার অফিসে ভুয়া কাগজপত্র দিয়ে জাল দলিল করতে এসে মোঃ আবু বক্কর সিদ্দিক (৪১) নামের এক ব্যাক্তিকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে তাকে উপজেলা মডেল সাব  রেজিষ্টার অফিস থেকে গ্রেপ্তার করা হয়। আটককৃত আবু বক্কর সিদ্দিকের বাড়ী অত্র থানাধীন কালিন্দী ইউনিয়নের ভাংনা এলাকায়। তার পিতার নাম মৃত: হোসেন সরকার।  উপজেলা মডেল সাব রেজিষ্টার মোঃ শফিউল বারী জানান, মঙ্গলবার দুপুরে উপজেলা গোপপাড় মৌজার একটি জমির ভুয়া কাগজ পত্র ব্যাংক লোনের জন্য নিয়ে এক লোক দলিল সম্পাদন করার জন্য আমার অফিসে জমা দেয়। তার কাগজপত্র আমার সন্দেহ হলে আমি ভাল করে কাগজপত্র যাচাই বাছাই করি এক পর্যায়ে দেখতে পাই তার দেয়া কাগজপত্র ভুয়া।

পরে তাকে আটক করে উপজেলা পুলিশ ফাড়ির ইনচার্জ এস আই রাম কৃষ্ণের কাছে সোপর্দ করি। এরপর বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী
ম্যাজিষ্ট্রে এর আদালতে হাজির করা হলে তিনি আটককৃতকে ২১ দিনের বিনা শ্রম কারাদন্ড প্রদান করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহে এলিদ মইনুল আমিন জানান, সাজা প্রাপ্ত আসামী আবু বক্কর সিদ্দিক জাল দলিল মাধ্যমে সাইন নকল করে ব্যাংক লোনের জন্য সম্পাদন করাতে উপজেলা সাব রেজিষ্টার অফিসে আসেন। সাব রেজিষ্টার তার কাগজপত্র ভাল করে যাচাই বাছাই করে বুঝতে পারেন যে তার কাগজপত্র  জাল। এরপর সাব রেজিষ্টার কোনাখোলা পুলিশ ফাড়ির মাধ্যমে তাকে আটক করে আমার কাছে নিয়ে আসেন। আমি ভ্রাম্যমান আদালত বসিয়ে ঘটনার সত্যতা প্রমান পেয়ে তাকে ২১ দিনের বিনাশ্রম কারা দন্ড প্রদান করি। এরপর কোনাখোলা পুলিশ ফাড়িরর সহযোগিতায় তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে প্রেরন করা হয়।

এ.এইচ.এম সাগর।

নিউজ ঢাকা ২৪

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষা না করায় এলাকায় ক্ষোভ

কেরানীগঞ্জের কলাতিয়া ইউনিয়নের ৫ নং ও ৬ নং ওয়ার্ডে খাড়াকান্দি ও চড় খাড়াকান্দি এলাকায় প্রতিবছর …

Leave a Reply

Your email address will not be published.