জাল দলিল

কেরানীগঞ্জে ভূমি অফিসে জাল দলিল সহ আটক ১

ঢাকার কেরানীগঞ্জ উপজেলা ভূমি সাব রেজিষ্টার অফিসে জাল দলিল সহ মো: আবু বক্কর সিদ্দিক (৪১) নামে একজন কে গ্রেফতার করা হয়।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে তাকে উপজেলা সাব রেজিষ্টার অফিস থেকে গ্রেফতার করা হয়। আটককৃত আবু বক্করের পিতার নাম মৃত: হোসেন সরকার। তিনি কেরানীগঞ্জ মডেল থানাধীন ভাগনা এলাকায় বসবাস করে। তিনি আজ দুপুরে জাল দলিলের মাধ্যমে নতুন দলিল করাতে উপজেলা সাব রেজিষ্টার অফিসে আসেন। সাব রেজিষ্টার কাগজ পত্র অনেকক্ষন দেখার পরে বুঝতে পারেন যে দলিল এবং কাগজপত্র সব ই জাল।

এরপর সাব রেজিষ্টার কোনাখোলা পুলিশ ফাড়িতে খবর দেন। এবং ফাড়ির পুলিশ এসে আবু বকরকে গ্রেফতার করে ফাড়িতে নিয়ে যান। এরপরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ২১ দিন বিনাশ্রম কাড়াদন্ড দেয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার শাহে এলিদ মাইনুল আমিন।

এ.এইচ.এম সাগর।

নিউজ ঢাকা ২৪

আরো পড়ুন : কেরানীগঞ্জে স্মর্ট আই কার্ড বিতরন:

 

কেরানীগঞ্জে স্মার্ট ন্যাশনাল আইডি কার্ড বিতরন প্রক্রিয়া সফল ভাবে সম্পন্ন করা হচ্ছে।  কোন প্রকার ঝামেলা ছাড়াই স্মার্ট কার্ড দেয়া হচ্ছে এমনটাই বললেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার জনাব মো: জাকির মাহমুদ।

আজ সোমবার উপজেলার আগানগর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন কার্যক্রম পরিদর্শনে এসে তিনি বলেন, আপাতত আগানগর এবং শুভাড্যা ইউনিয়নে বর্তমানে বিতরন করা হচ্ছে। ইতিমধ্যে কোন্ডা এবং তেঘরিয়া ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন শেষ হয়ে গেছে। ২৬ সেপ্টেম্বর উপজেলার জিনজিরা ইউনিয়নে স্মার্ট আইডি কার্ড বিতরন করা হবে। এভাবে পর্যায়ক্রমে বাকি ই্‌উনিয়ন গুলোতে বিতরন করা হবে।

নির্বাচনের আগে সব গুলা ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরন শেষ হবে না বলে যানান তিনি। নির্বাচনের তফসিল ঘোষনা হয়ে গেলে স্মার্ট কার্ড বিতরন বন্ধ থাকবে । নির্বাচন শেষ হলে পরবর্তীতে বাকি ইউনিয়নের স্মার্ট কার্ড গুলো বিতরন করা হবে। নির্বাচনের আগে ৫টি ইউনিয়নে বিতরন করা হবে। এবং নির্বাচনের পরে বাকি ইউনিয়ন গুলো দেয়া হবে।

স্মার্ট আইডি কার্ড

অনেকেই অভিযোগ করছে ভিতর থেকে তাদের বলা হয়েছে কার্ড প্রিন্ট হয় নি বা আসেনি এরকম প্রশ্নের উত্তরে  মো: জাকির মাহমুদ বলেন, এ ধরনের সংখ্যা খুবি অল্প। যাদের স্থায়ী ঠিকানা অসম্পূর্ন ছিলো , ভোটার নিবন্ধন ফর্মে কিছু ঘর খালি ছিলো , কম্পিউটার সিস্টেমের কারনে তাদের স্মার্ট কার্ড প্রিন্ট করা হয় নি। তাদের কে আলাদা ভাবে রেজিষ্টার করে, আলাদা ফর্ম ফিলাপ করিয়ে নেয়া হচ্ছে, কম্পিউটার সিস্টেমে উনাদের স্থায়ী ঠিকানা আপলোড হয়ে গেলে পরবর্তীতে উপজেলা অফিস থেকে তাদের কার্ড সংগ্রহ করা যাবে।

স্

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরাণীগঞ্জে নকল তারের কারখানায় র‌্যাবের অভিযান ; ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে নকল তামার তারের কারখানায় অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন র‌্যাব। র‌্যাব এর …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!