শরিফ

সত্য তুলে ধরুন, পাশে আছি: অ্যাডভোকেট শরিফ

লক্ষ্মীপুরের রামগতি-কমলনগরের সমস্যা-সম্ভাবনা নিয়ে অনলাইন অ্যাক্টিভিস্টদের লেখালেখি করার আহবান জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট একেএম শরিফ উদ্দিন।

ঈদুল আযহার তৃতীয় দিন শুক্রবার (২৪আগস্ট) বিকেলে রামগতির চর মেহার আদর্শ উচ্চ বিদ্যালয়ে “আমাদের রামগতি অনলাইন গ্রুপ” এর ঈদ মিলন মেলাতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় তিনি আরো বলেন, “অনলাইন অ্যাক্টিভিস্টরা তাদের লেখনিতে যে কোন সমস্যার সত্য তথ্য তুলে ধরবে। এতে কোন বাঁধা আসলে পাশে থাকবো।

অন্যান্য অঞ্চলের চেয়ে রামগতি-কমলনগর উন্নয়নের দিক থেকে অনেক পিছিয়ে থাকা জনপদ। এসব এলাকার রাস্তাগুলোর অবস্থা খুবই খারাপ। এগুলো বিশ্বের মাঝে তুলে ধরতে হবে। যারা কর্তৃপক্ষ আছে তাদের টনক নড়বে। উন্নয়নের প্রতিফলন ঘটবে। বদলে যাবে আমাদের জন্মভূমি।

” পুলিশ কনস্টেবল ইছমাইল হোসেন রুবেলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এ সময়ের তরুণ সংগীত শিল্পী ইমরান হোসেন, উপকূল সংবাদকর্মী জুনাইদ আল হাবিব। সংগঠনের সিনিয়র এডমিন রিয়াজ মাহমুদের সঞ্চলনায় এতে বক্তব্য দেন ওয়াসিব অন্তর, এ সি পি মোর্শেদ, জোনায়েদ আরিফ, এইচ আর নাহিদ, মোঃ রাসেল, রোভার পিরোজ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে গ্রুপের সেরা তিনজন এডমিন এ সি পি মোর্শেদ, ওয়াসিব অন্তর ও এইচ আর নাহিদের হাতে সেরা এডমিনের পুরস্কার তুলে দেন অতিথিরা। এছাড়াও অনুষ্ঠানে আদর্শ পাড়ার ক্রিকেট প্রেমীর মাঝে ক্রিকেট সরাঞ্জাম বিতরণ করা হয়।

আরো পড়ুন: প্রিয় নবীর কৌতুক

 

রাসুল (সা.) আমাদের জন্য পদ প্রদর্শক তিনি সব বিষয়ে আমাদের শিক্ষা দিয়েছেন। সাহাবীরা রাসুল (স.) কে দেখে শিক্ষা লাভ করতেন। রাসুল (সা.) তার সকল দায়িত্ব পালনের পরও তিনি সাহবীদের সাথে আনন্দ করতেন তিনি সাহাবীদের সাথে হাসি মুখে থাকতেন ।

হজরত মুহাম্মদ (স:) অত্যন্ত হাসি খুশি ও উৎফুল­ মনের মানুষ ছিলেন। তার কাজের সকল কঠোরতা ও জটিলতার মধ্যেও সাহাবীদের নিকট কখনো একঘেয়েঁ, নিরস কিংবা আাকর্ষণহীন মনে হতো না। বরং তার সঙ্গ ছিল অনন্দ ও কৌতুকোজ্জল। তিনি কখনো কখনো তার সাহাবীদের সাথে হাস্য ও কৌতুক করতেন। হজরত আব্দুল­াহ ইবনে হারিস ইবনে জায (রা:) বলেন, তিনি মুহাম্মদ (স:) এর মতো এক খোজ মেজাজী এবং হাস্যেজ্জল মানুষ আর দেখেননি। তিনি বলেন, মুহাম্মদ (স:) মৃদু হাসি ব্যতিত কখনো উচ্চ হাস্য করতেন না। (তিরমিযী)

একবার কয়েকজন সাহাবী তাকে জিজ্ঞেস করলেন ইয়া রাসুলুল­াহ আপনি কি আমাদের সাথে হস্য ও কৌতুক করেন”তিনি জবাবে বললেন আমি সত্য ব্যতিত কিছু বলিনা। (তিরমিযী)

 

 

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ভূমি কর্মকর্তাকে লাঞ্চিত করার প্রতিবাদে ইন্দুরকানীতে মানববন্ধন

  ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরের মাটিভাঙা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেনকে সরকারি …

One comment

  1. Hi, I check your blogs on a regular basis. Your writing style is
    witty, keep it up!

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!