কেন্দ্রীয় কারাগার

কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেলো ১৩ শিক্ষার্থী

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় সংঘাত, ভাংচুর, উস্কানি ও পুলিশের কাজে বাঁধা দেয়ার অভিযোগ এনে পুলিশের করা মামলায় গ্রেপ্তার হওয়া শিক্ষার্থীদের রবিবার আদালত জামিন দিয়েছেন। জামিনের পর রবিবার সন্ধ্যার পর ৯ আসামীকে কেন্দ্রীয় কারাগার ,কেরানীগঞ্জ থেকে মুিক্ত দিলেও জামিনের কাগজ না পৌছার কারনে থেকে যায় বাকী ১৩ শিক্ষার্থী। গতকাল সোমবার পৃথক পৃথক সময়ে বাকীদের জামিনের কাগজ কারাগারে আসলে তাদেরকেও মুক্তি দেয়া হয়।

জানাযায়, সোমবার সকাল ৮ টা ৪০ মিনিটে কারাগার থেকে মুক্তি পান ৯জন। এরপর বিকেল সাড়ে ৪টায় মুক্তি পান বাকী ৪জন। সকালের মুক্তিপ্রাপ্তরা হলেন, খালিদ রেজা ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, আজিজুল করিম নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, জাহিদুল হক ও নূর মোহাম্মদ সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়, রেদওয়ান আহমেদ, রাশেদুল ইসলাম শাখাওয়াত হোসেন, তরিকুল ইসলাম ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ও সিহাব শাহরিয়ার আইইউবি বিশ্ববিদ্যালয়। বিকেলের মুক্তিপ্রাপ্তরা হলেন, রিসালাত ওরফে ফেরদৌস, সাবের আহমেদ, আমিনুল হক ও বায়েজিদ আদনান। এর আগে রোববার সন্ধ্যার পর জামিনে মুক্তি দেয়া হয়েছিলো ৯ শিক্ষার্থীদের। এ নিয়ে মুক্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ২২ জন। গ্রেপ্তার হওয়া শিক্ষার্থীদের মাঝে কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জে মোট ২২জনকে প্রেরন করা হয়েছিল।
কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহিদুল আলম জানান, গত ২৯ জুলাই বিমান বন্দর সড়কে রাজধানীর শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীকে বাসচাপা দিয়ে হত্যা করার পর নিরাপদ সড়কের দাবীতে সারা দেশে আন্দোলন করেন শিক্ষার্থীরা। এ সময় সংঘাত, ভাংচুর, উস্কানি ও পুলিশের কাজে বাঁধা দেয়ার অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে করা মামলায় গ্রেপ্তার হওয়া আসামীদের মধ্যে ২২ জনকে আমাদের কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জে প্রেরন করা হয়েছিল। আদালত থেকে গত দুইদিনে আমাদের কাছে জামিনের কাগজ এসেছে ২২ জনেরই। আদালত থেকে জামিনের কাগচপত্র আসার পর পরিক্ষা নিরিক্ষা করে আমরা ২২ জনকেই মুক্তি দিয়েছি। সোমবার সকালে প্রথমে নয় জনের কাগজ আসলে াামরা নয়জনকে মুক্তি দেই । পরে দুপুরের পরে বাকী চারজন আসামীর কাগজ আসলে যাচাই বাছাইয়ের পর বিকেল সাড়ে চারটায় তাদের মুক্তি দেয়া হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

এবার ছিন্নমূল মানুষের ঈদ আনন্দে পথশিশু ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক দেশে করোনা মহামারির মাঝেই উদযাপন হলো আরো একটি ঈদ ৷ “ঈদ মানে আনন্দ, …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!