নিরাপদ সড়ক চাই আন্দোলনে গ্রেপ্তার হওয়া ১৬ ছাত্রের মুক্তি

নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের সাম্প্রতিক আন্দোলনের নবম দিন গত ৬ আগষ্ট রাজধানীর কয়েকস্থানে পুলিশের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়। ওই দিন রাজধানীর বাড্ডা ও বাটারা থানায় পৃথক মামলা দায়ের করা হয়।

এ ঘটনায় পুলিশ ওই এলাকা থেকে ৭৫জন শিক্ষার্থীকে গ্রেপ্তার করে। এদের মধ্যে ১৪ জনকে বাড্ডা থানায় এবং ৮ জনকে বাটারা থানায় ভাংচুরের মামলা দেখিয়ে থানায় দুই দিনের রিমান্ড নিয়ে জিজ্ঞাসাবাদগ করা হয়। এরপর ৯ আগষ্ট তাদের ফের আদালতে পাঠানো হয়।
গতকাল (আজ) রবিবার ঢাকা মুখ্য মহানগর মোঃ সাইফুজ্জামান হিরো এবং মহানগর হাকিম এ কে এম মাইনুদ্দীন সিদ্দিকী এর আদালতে আসামী পক্ষের আইনজীবী তাদের জামিনের আবেদন করলে এদের মধ্যে ৭৫জন শিক্ষার্থীকে জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া ১৬ শিক্ষার্থীর মধ্যে দশজন হলেন রাজধানীর বাড্ডা থানার মামলার আসামী ইফতেখার আহমেদ, নুর মোহাম্মদ, জাহিদুল হক, মোঃ হাসান, রেদোয়ান আহমেদ, তারিফুল ইসলাম, কে এইচ এম খালেদ রেজা, মোঃ রেজা রিফাত আখলাখ,রাশেদুল ইসলাম ও মুশফিকুর রহমান। বাকী ছয়জন হলেন বাটারা থানার আসামী এরা হলেন ঃ মাসহাদ মর্তুজা বিন আহাদ, সাখাওয়াত হোসেন নিঝুম, শিহাব শাহরিয়ার, আজিজুল করিম অন্তর, মেহেদী হাান ও ফয়েজ আহমেদ আদনান। জামিনে মুক্তি পাওয়া আসামীরা হচ্ছে আফতাবনগর ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় ও মহাখালী ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

কেন্দ্রীয় কারাগার সুত্রে জানাযায়, গতকাল রবিবার বিকেলে উক্ত শিক্ষার্থীদের জামিন আদেশ আদালত থেকে কেন্দ্রীয় কারাগারে পৌছলে সন্ধ্যার পর ওই ১৬ শিক্ষার্থী ছেড়ে দেওয়া হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জিনজিরা প্রাসাদ

দখলে দখলে অস্তিত্ব সংকটে জিনজিরা প্রাসাদ

পলাশীর যুদ্ধের পরে নবাব সিরাজ উদ দৌলার স্ত্রী, কন্যা, মা ও কুচক্রী খালা ঘষেটি বেগমকে …

error: Content is protected !!