জাতীয় শোক দিবস

সারা দেশের মতো কেরানীগঞ্জেও জাতীয় শোক দিবস পালিত

আজ ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী। সারা দেশের মতো কেরানীগঞ্জেও এ দিনটি যথাযথ মর্যাদার মাধ্যমে পালন করা হয়েছে।

বিশেষ এ দিনটি উপলক্ষে কেরানীগঞ্জের বিভিন্ন স্থানে মিলাদ-মাহফিল, দোয়া, আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়। দিনভর আয়োজিত নানা  কর্মসুচীতে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ বিদ্যুৎ,জ্বালাণী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জনাব, নসরুল হামিদ বিপু ।

এ সময় প্রতিমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য সবার সহযোগিতা কামনা করেন। তিনি শোক কে শক্তিতে পরিনত করার আহব্বান জানান।

 

 

এ দিকে জাতীয় শোক দিবস উপলক্ষে  কেরানীগঞ্জ গার্মেন্টস ও দোকান মালিক সমিতির পক্ষ থেকে গরীব- দুস্থদের মাঝে চাল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন মালিক সমিতির সভাপতি অাজীজ শেখ, মালিক সমিতির কোষাধক্ষ ও সাবেক ঢাকা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ কাওসার, দক্ষিন অাওয়ামী মহিলা যুবলীগের সভাপতি তানিয়া শেখসহ বেশ কয়েকজন সিনিয়র নেতাকর্মী ছিলো। 

 

দক্ষিন কেরানীগঞ্জ থানা ছাত্রলীগের অাহব্বায়ক জনাব ফারুক হোসেন মিঠুর অায়োজনে গরীবদের মাঝে খাবার বিতরণ করা হয় আগানগর ইস্পাহানী এলাকায়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এহসান আরাফ অনিক । অাগানগর ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা,সাধারণ সম্পাদক মাছুম বিল্লাহ জুয়েল সহ ছাত্রনেতা নাজমুল হোসেন রাতুল,ফালান হোসেন,সুমন,নাদিম, সজলসহ বেশ কয়েকজন নেতাকর্মী এ সময় উপস্থিত  ছিলেন।

 

 

জিনজিরায় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক  সহ সভাপতি এইচ এম মেহেদীর অায়োজনে গণ-ভোজ এর ব্যবস্থা করা হয়।  ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মনির হোসেন রাজীব হোসেনের অায়োজনে গণ ভোজের ব্যবস্থা করা হয়। এছাড়া দক্ষিন কেরানীগঞ্জ থানা সেচ্ছাসেবকলীগের সভাপতি মিরাজুর রহমান সুমনের অায়োজনে বিশাল গণ ভোজের ব্যবস্থা করা হয়। তেঘরিয়া ইউনিয়ন চেয়ারম্যান মো: জজ মিয়া আয়োজিত গনভোজে উপস্থিত ছিলেন নিউজ ঢাকার প্রকাশক জনাব এইচ.এম.রুবেল।

এছাড়াও কেরানীগঞ্জে প্রায় শতাধিক স্পটে খাবার বিতরন ও দোয়ার আয়োজন করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে সাংবাদিক কর্মশালা অনুষ্ঠিত

নাটোরের লালপুরে দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) উপজেলার গ্রীন ভ্যালি পার্কে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!