মানববন্ধন

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

দেশে চলমান ছাত্র আন্দোলনে খবর সংগ্রহ করার সময় সাংবাদিকদের উপর হামলা চালায় একদল দুর্বৃত্ত।  হেলমেট পরা একদল লোক সাংবাদিক পরিচয় জানার পরেও তাদের উপর হামলা চালায়। নেক্কার এ হামলার প্রতিবাদে সোমবার বিকাল ৪টায় রাজধানীর কাওরান বাজারে মানববন্ধন করেন বিভিন্ন সাংবাদিকরা।

বিভিন্ন গনমাধ্যমের প্রায় শতাধিক কর্মী এ গনমাধ্যমে উপস্থিত ছিলেন। প্রথম সারির সাংবাদিক মুন্নি শাহা ও উক্ত মানব বন্ধনে উপস্থিত ছিলেন।

উপস্থিত সাংবাদিকরা এই হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, হামলাকারীরা যারাই হোক তাদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দেওয়া হোক। ‘সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক সাজা চাই’ শীর্ষক এই মানববন্ধনে এ দাবি জানানো হয়।

রোববার দুপুরে ঢাকার সায়েন্সল্যাব এলাকায় শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। এসময় সেখানে থাকা সংবাদকর্মীরাও সেই হামলার শিকার হন। হামলায় ছয় জন সাংবাদিক গুরুতর আহত হয়েছেন। মাথায় হেলমেট ও মুখে কাপড় বেঁধে লোহার রড, লাঠি দিয়ে হামলা চালায় হামলাকারীরা।

হামলার শিকার হওয়া সাংবাদিকরা হলেন- এসোসিয়েটেড প্রেস (এপি)-এর এএম আহাদ, প্রথম আলোর প্রতিবেদক আহমেদ দীপ্ত, জনকণ্ঠের জাওয়াদ, বণিক বার্তার পলাশ ও ফ্রিলেন্স ফটোজার্নালিস্ট রাহাত করিম।

কয়েকটি সূত্র থেকে জানা গেছে, মহানগর উত্তরের ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা এই হামলা চালিয়েছে।

আরো পড়ুন: ইসলাম কি বলে স্বপ্ন সম্পর্কে

 

স্বপ্ন সম্পর্কে মানুষের মধ্যে কম বেশী কৌতুহল সর্বজনীন। কম বেশী আমরা সকলে স্বপ্ন দেখতে পাই। কিন্তু সবগুলো স্বপ্ন আমরা সৃতিতে ধরে রাখতে পারিনা। আল­ামা ইমাম গাজ্জালী (রহ:) বলেন, এই জগত ব্যাতিত আরও একটি জগত আছে। তাহার নাম “আলমে আরওয়াহ”বা অদৃশ জগত । মানুষ যখন ঘুমায় তখন পার্থিব জগতের চিন্তা হতে মন অবসর গ্রহন করে“আলমে আরওয়াহয়”বা অদৃশ্য জগতে ভ্রমন করে, সেখানে যাহা দেখে তাই সপ্ন

রাসুল(স:) বলেন, স্বপ্ন তিন প্রাকার হয়ে থাকে।

এক শয়তানী স্বপ্ন। এতে শয়তানের পক্ষ থেকে কিছু বিষয় জাগ্রত হয়। শয়তান আনন্দ ও ভয়াবহ উভয় প্রকার দৃশ্য ও ঘটনাবলী স্মৃতিতে জাগিয়ে দেয়।

দ্বিতীয় প্রকার স্বপ্ন হল মানুষ জাগ্রত অবস্থায় যা কিছু দেখে, নিন্দ্রায় গিয়েও তাই দেখে। অথ্যাৎ কোন সময় মানুষ জাগ্রত অবস্থায় যে সব বিষয় ও ঘটনা প্রত্য¶ করে সে গুলোই সপ্নে নামান প্রকার আকৃতি নিয়ে দৃষ্টি গোচর হয়। এ ধরনের সপ্নে ভিক্তিহীন ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

খামারি

অনলাইন বিক্রিতে আস্থা নেই খামারিদের

সারা দেশের ন্যায় আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে কেরানীগঞ্জের পশুর খামারগুলোও প্রস্তুত রয়েছে পশু বিক্রির …

2 comments

  1. I want to start website very soon but I need to know certain costs. What factors did you have to pay for when you started up our website?. . How much was a website designer?. How much was your domain name?. What is your monthly rent for the domain name?. How much do you pay to servers per month?. How much does it cost you now?. Any additional fees?. . I’d love to hear all different answers and please give any advice if you can. 10 Points best answer!.

  2. How to use mozila firefox seting from an other windows?

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!