রাস্তা অবরোধ

ছাত্র নিহতের ঘটনায় রাস্তা অবরোধ, গাড়ি ভাংচুর

গতকাল ছাত্র নিহতের ঘটনায় রাস্তা অবরোধ সহ গাড়ি ভাংচুরের খবর পাওয়া গেছে। আজ সকাল ৯টা থেকে সাধারন ছাত্ররা কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমান বন্দর সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

পরে পুলিশ সদস্যরা সাধারন শিক্ষার্থীদের সরিয়ে নেন। পুলিশের সাথে যোগাযোগ করলে তারা জানায় রাস্তা ক্লিয়ার আছে। তবে খবর নিয়ে জানা যায়, শিক্ষার্থীদের বিক্ষোভ , ধাওয়া, দৌড়াদুড়ির মধ্যে রাস্তায় যানচলাচল স্থবির হয়ে পড়েছে।

গতকাল রোববার (২৯ জুলাই) দুপুরে কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাস স্ট্যান্ডে ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুতগতি সম্পন্ন জাবালে নূরের বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে নিমিষেই ওঠে পড়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের উপর। সাথে সাথে চাকার নিচে পিষ্ঠ হয়ে মারা যায় ২ জন। আহত হয় ১৫/২০ জন।
নিহত দুইজন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ছাত্র ছাত্রী।

ডিএসএলআর ক্যামেরাকে হার মানাতে নকিয়া বাজারে আনছে দানবীয় এক ফোন।

নকিয়া মেজ প্রো ২০১৮ নামের এই ফোনটিতে সব মিলিয়ে ৭২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। এছাড়াও নতুন এ ফোনটিতে দ্রুতগতির র‌্যাম ও অধিক স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

নকিয়া মেজ প্রো ২০১৮ এডিশনের ফোনটিতে ৮ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে থাকছে ৫.৭ ইঞ্চির সুপার ওলিড ডিসপ্লে। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১৪৪০x২৭৮০ পিক্সেল।

নতুন ফোনটিতে আছে কোয়ালকমের ফ্লাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। ৮ জিবি র‌্যামের সঙ্গে ডিভাইসটিতে ৫১২ জিবি রম রয়েছে। রম বাড়িয়ে নেয়ার সুযোগ নেই।

ফোনটি অ্যানড্রয়েড ৮.০ অরিও অপারেটিং সিস্টেম চালিত। ছবির জন্য এতে দুইটি রিয়ার ক্যামেরা রয়েছে। একটি ৩২ মেগাপিক্সেলের। অন্যটি ১৬ মেগাপিক্সেলের। এর সেলফি ক্যামেরা ২৪ মেগাপিক্সেলের।

এই ফোনটিতে ব্যাকআপের জন্য ৪৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে যা ফোনটিকে দীর্ঘক্ষণ সচল রাখবো।

ফোনটি বাজারে আসলে এর দাম হতে পারে ৮৫০ ডলার।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দৌলতদিয়ায় যৌনকর্মীদের পাশে জেসিআই ঢাকা ইয়াং

মোঃ মাসুদ রাজবাড়ী জেলার দৌলতদিয়ার যৌনপল্লীতে যৌন কর্মীদের মাঝে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য এবং স্বাস্থ্য ও সুরক্ষা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!